ভৈরবে ইতালি প্রবাসীদের উদ্যোগে শাড়ি-লুঙ্গি বিতরণ

Looks like you've blocked notifications!
কিশোরগঞ্জের ভৈরব উপজেলায় ইতালি প্রবাসীদের সংগঠন ‘সম্মিলিত ভৈরব পল্লী সমিতি’র উদ্যোগে গরিব-অসহায় নারী-পুরুষের মধ্যে শাড়ি-লুঙ্গি বিতরণ করা হয়। ছবি : এনটিভি

কিশোরগঞ্জের ভৈরব উপজেলায় ইতালি প্রবাসীদের সংগঠন ‘সম্মিলিত ভৈরব পল্লী সমিতি’র উদ্যোগে গরিব-অসহায় নারী-পুরুষের মধ্যে শাড়ি-লুঙ্গি বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার সকালে উপজেলার শিমূলকান্দি বাজার এলাকায় ওই কার্যক্রমের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি মহান স্বাধীনতা যুদ্ধের স্থানীয় সংগঠক, বিশিষ্ট শিক্ষানুরাগী ডা. নলিনী রঞ্জন দাস।

হাজি মো. মতিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভৈরব পল্লী সমিতির সাংগঠনিক সম্পাদক মো. সুমন মিয়া, মো. উসমান গণি, ডা. আব্দুল ওয়াহাব, ডা. গিয়াস উদ্দিন বাদশা, ইউপি সদস্য আলকাছ মিয়া প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন মো. নাছির উদ্দিন। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন আরফিন রোমান। অতিথিরা ইতালি প্রবাসীদের এই উদ্যোগকে প্রশংসনীয় আখ্যা দিয়ে বলেন, দেশের প্রতিটি অঞ্চলের প্রবাসীরা যদি নিজ নিজ এলাকার গরিব-অসহায়দের পাশে এমনি করে দাঁড়াতো, তবে সমাজ থেকে দরিদ্রতা দূর হয়ে যেতো। অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়া মানুষগুলোও সুবিধা ভোগ করতে পারত।

এ সময় তারা এই মহতী উদ্যোগের অর্থদাতা সম্মিলিত ভৈরব পল্লী সমিতির সভাপতি রাসেল রানা, সাধারণ সম্পাদক মো. নাদিম মিয়া সবুর ও সদস্য মো. জোনায়েদ আহমেদ জুম্মনকে আন্তরিক অভিনন্দন জানান। কামনা করেন তাদের সফলতা ও মঙ্গল।

অতিথিবৃন্দ ছাড়াও এ সময় অন্যদের মধ্যে বক্তব্য দেন স্থানীয় সংবাদকর্মী এম.আর.ওয়াসিম, মো. আশরাফুল আলম, শামীম আহমেদ, সজীব আহম্মেদ প্রমুখ।

আলোচনা শেষে শিমূলকান্দি ইউনিয়নের শতাধিক নির্বাচিত দরিদ্র নারী-পুরুষের মধ্যে শাড়ি ও লুঙ্গি বিতরণ করা হয়। পরবর্তীতে অনুরূপভাবে উপজেলার বাকি ছয়টি ইউনিয়নে এই কার্যক্রম চালানো হবে বলেও জানান আয়োজকরা।