ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত

Looks like you've blocked notifications!
জাতীয় ঈদগাহ ময়দানে হাজার হাজার মুসল্লি ঈদের নামাজ আদায় করেন। ছবি : এনটিভি

জাতীয় ঈদগাহ ময়দানে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার সকাল ৮টায় অনুষ্ঠিত এ জামাতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন অংশ নেন। এ ছাড়া মন্ত্রিসভার  সদস্য, সংসদ সদস্য, সরকারি কর্মকর্তা, রাজনীতিবিদসহ সব শ্রেণি-পেশার মানুষ অংশ নেন জামাতে।

ঈদের প্রধান নামাজের জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা মুহাম্মদ এহসানুল হক। নামাজ শেষে বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়।

এ ছাড়া জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে পাঁচটি ঈদ জামাতের আয়োজন করা হয়েছে। প্রথম জামাত সকাল ৭টায় অনুষ্ঠিত হয়। এর পর সকাল ৮টা ও ৯টায় ঈদের নামাজ অনুষ্ঠিত হয়। এখনো সকাল ১০টা ও পৌনে ১১টায় ঈদের নামাজ হবে। প্রথম জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মুফতি মুহিবুল্লাহিল বাকী নদভী, দ্বিতীয় জামাতে তেজগাঁও রেলওয়ে জামে মসজিদের ইমাম ড. মাওলানা মুসতাক আহমাদ ও তৃতীয় জামাতে মহাখালী হোছাইনিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ ড. মাওলানা নজরুল ইসলাম আল মারুক। এ ছাড়া চতুর্থ জামাতে ইসলামিক ফাউন্ডেশনের মুফতি মাওলানা মোহাম্মদ আবদুল্লাহ এবং পঞ্চম ও সর্বশেষ জামাতে ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক মাওলানা আবদুর রব মিয়া ইমামতি করবেন।

ঈদের নামাজ ঘিরে ছিল কঠোর নিরাপত্তা ব্যবস্থা। গতকাল মঙ্গলবার এ বিষয়ে জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া।