নির্দিষ্ট স্থানে কোরবানিতে সাড়া মেলেনি, হতাশ মেয়র

Looks like you've blocked notifications!
আজ বুধবার দুপুরে পশু কোরবানির বর্জ্য অপসারণ কার্যক্রমের উদ্বোধন করেন ঢাকা দক্ষিণ সিটির মেয়র সাঈদ খোকন। ছবি : এনটিভি

নির্দিষ্ট স্থানে নগরবাসী পশু কোরবানি না করায় হতাশা প্রকাশ করেছেন ঢাকা দক্ষিণ সিটির মেয়র সাঈদ খোকন। আজ বুধবার দুপুরে বর্জ্য অপসারণ কার্যক্রমের উদ্বোধন করে তিনি এ হতাশা প্রকাশ করেন।

ঈদের দিন দুপুর থেকে ঢাকার দুই সিটি করপোরেশন বর্জ্য অপসারণের কাজ শুরু করে। ধোলাইখাল এলাকা থেকে ঢাকা দক্ষিণ সিটির মেয়র সাঈদ খোকন এ কার্যক্রমের উদ্বোধন করেন।

মেয়র বলেন, ‘ইনশাল্লাহ আমরা আগামী ২৪ ঘণ্টার মধ্যে কোরবানির এই বর্জ অপসারণের মধ্য দিয়ে একটি পরিচ্ছন্ন নগরী ঢাকাবাসীকে উপহার দিতে চাই।’ তিনি জানান, এই সময়ে প্রায় ২০ হাজার টন বর্জ্য তাঁর পরিচ্ছন্নকর্মীরা অপসারণ করবেন।

সুষ্ঠুভাবে বর্জ্য ব্যবস্থাপনা করার জন্য এবার নতুন সংযুক্ত ওয়ার্ডসহ ঢাকার দুই সিটি করপোরেশনে এক হাজার ৫৪টি পশু জবাইয়ের স্থান নির্ধারণ করা হয়েছিলো। কিন্তু তারপরও অলিগলি ও রাস্তায় অনেকে তাদের পশু কোরবানি করেন। এ নিয়ে হতাশার কথা জানান মেয়র।

সাঈদ খোকন বলেন, ‘এটা হতাশাব্যঞ্জক। আমরা ছয়শ’র উপরে স্থান নির্ধারণ করেছিলাম পশু কোরবানির জন্য। কিন্তু এখনও পর্যন্ত সেইভাবে আমরা নগরবাসীর সাড়া পাইনি।’

দ্রুততম সময়ের মধ্যে কোরবানির পশুর বর্জ্য অপসারণে দুই সিটির বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের প্রায় ২১ হাজার কর্মীর ঈদের ছুটি বাতিল করা হয়েছে।

মেয়র নগরবাসীর উদ্দেশে বলেন, ‘যদি নির্ধারিত সময়ের পরও আপনার বাসায়, পাড়া-মহল্লায় কোনো বর্জ্য পড়ে থাকতে দেখেন, আপনি দয়া করে ০৯৬ ১১০০০৯৯৯ নম্বরে ফোন করবেন।’

এ সময় মেয়র বর্জ্য অপসারণে নগরবাসীর সহযোগিতা কামনা করেন।