কুস্তি প্রতিযোগিতা দেখতে হাজারো দর্শক

Looks like you've blocked notifications!
নেত্রকোনা সদর উপজেলার চল্লিশা ইউনিয়নের বিসিক খেলার মাঠে গতকাল শনিবার বিকেলে আয়োজন করা হয় কুস্তি প্রতিযোগিতার। ছবি : এনটিভি

দেশের ভবিষ্যৎ যুবসমাজকে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের ভয়াবহতা থেকে রক্ষা করতে খেলাধুলার বিকল্প নেই। সে লক্ষ্য সামনে রেখেই এবং গ্রামবাংলার খেলাধুলার ঐতিহ্য ধরে রাখতে প্রতিবছরের মতো এবারও নেত্রকোনায় অনুষ্ঠিত হয়েছে কুস্তি প্রতিযোগিতা।

গতকাল শনিবার বিকেলে সদর উপজেলার চল্লিশা ইউনিয়নের বিসিক খেলার মাঠে আয়োজন করা হয় কুস্তি প্রতিযোগিতার। দরিজাগী গ্রামের বিখ্যাত কুস্তিগির সমেশ মালের নামে গঠিত সংগঠন ‘সমেশ মাল স্মৃতি সংসদ’ পঞ্চমবারের মতো এই কুস্তি প্রতিযোগিতার আয়োজন করে।

কুস্তি প্রতিযোগিতায় নেত্রকোনা ও ময়মনসিংহ জেলার ৭৮ জন খেলোয়াড় পাঁচটি ক্যাটাগরিতে অংশগ্রহণ করেন। দুপুরের পর পরই খেলার মাঠ দর্শকের উপস্থিতিতে কানায় কানায় পূর্ণ হয়ে যায়। এ প্রতিযোগিতা চলে সন্ধ্যা পর্যন্ত।

অনেক দর্শক মাঠে জায়গা না পেয়ে মাঠের আশপাশের দালানের ছাদে ও গাছে উঠে খেলা উপভোগ করেন। প্রতিযোগিতায় পাঁচ ক্যাটাগরিতে পাঁচজনকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়।

খেলা শেষে চ্যাম্পিয়ন আলী আমজাদ মালের হাতে প্রথম পুরস্কার একটি রঙিন টেলিভিশন তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়।

এ সময় চল্লিশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল জব্বার ফকির, সাবেক চেয়ারম্যান মাহবুবুল মজিদ, সমেশ মাল স্মৃতি সংসদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ মো. শহিদ মিয়া, আবদুর রশিদ তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন।