চট্টগ্রামের বেসরকারি ক্লিনিকগুলোতে অভিযান শুরু

Looks like you've blocked notifications!

অনিয়ম রোধে চট্টগ্রামের বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোতে অভিযান শুরু করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের ভ্রাম্যমাণ আদালত।

আজ মঙ্গলবার এই অভিযান শুরু হয়। অভিযানে নেতৃত্ব দেন স্বাস্থ্য বিভাগের যুগ্ম সচিব সাইফুল্লাহ আজম, চট্টগ্রামের সিভিল সার্জন আজিজুর রহমান সিদ্দিকী ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মুরাদ আলী।

অভিযানের শুরুতে আজ নগরীর জামাল খান ইউনিক হেলথ কনসালটেন্সিতে স্বাস্থ্য বিভাগ ছাড়া একই প্রতিষ্ঠানের নামে একাধিক ব্যবসা পরিচালনার দায়ে সিলগালা করে দেন ভ্রাম্যমাণ আদালত।

এ ছাড়া সেনসিভ ডায়াগনস্টিকের তিন বিদেশি চিকিৎসককে সরকারি অনুমতিপত্র দেখাতে ২৪ ঘণ্টা সময় দেওয়া হয়।

নগরীর বেসরকারি হাসপাতালগুলোতে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) অনুমোদন ছাড়া কোনো বিদেশি চিকিৎসক সেবা দিতে পারবে না বলে জানান ভ্রাম্যমাণ আদালত।

এ সময় স্বাস্থ্য বিভাগের যুগ্ম সচিব সাইফুল্লাহ আজম জানান, সরকারের নতুন নীতিমালা অনুযায়ী বিএমডিসির অনুমতি ছাড়া বিদেশি চিকিৎসকরা দেশে সেবা দিতে পারবেন না। সেনসিভের দায়িত্বরত কর্মকর্তা ছুটিতে থাকায় তাদের তিন বিদেশি চিকিৎসককে ২৪ ঘণ্টা সময় দেওয়া হয়েছে।

এ ছাড়া গ্রাহক সেবার মান নিশ্চিতকরণ, বিভিন্ন প্রতিষ্ঠানের অনুমোদন ও নিবন্ধন, সঠিক তথ্য নিরুপণ নিশ্চিত করতে অভিযান পরিচালনা করা হচ্ছে বলে জানানো হয়।