‘সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর পরিকল্পনা নেই’

Looks like you've blocked notifications!

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর করার সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

আজ বুধবার সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে অর্থমন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘আমার বিশ্বাস, নির্বাচনের আগে বয়সসীমায় কোনো পরিবর্তন আসবে না।’ বার্তা সংস্থা ইউএনবি এ তথ্য জানায়।

সরকারি চাকরিতে প্রবেশের জন্য বয়সসীমা বাড়িয়ে সরকার ৩২ বছর করতে পারে বলে গণমাধ্যমে খবর প্রকাশের মাঝেই অর্থমন্ত্রীর এই মন্তব্য পাওয়া গেল।

বর্তমানে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০ বছর এবং অবসরের বয়সকাল ৫৯ বছর।

চলতি বছরের জুনে একটি সংসদীয় কমিটি সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়িয়ে ৩৫ এবং অবসরের বয়সকাল ৬৫ বছর করার সুপারিশ করেছিল। জনপ্রশাসন মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটি এক বৈঠকে এই সুপারিশ করে এবং পরে সংসদ সচিবালয় এ বিষয়ে সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করে।

সরকারি চাকরিতে কোটা ব্যবস্থা সংস্কারের পাশাপাশি বয়সসীমা বাড়াতে শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীদের আন্দোলনের মাঝে ওই সুপারিশ এসেছিল।

তবে জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম গত ৬ জুন সংসদকে জানান, সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর কোনো পরিকল্পনা এই মুহূর্তে সরকারের নেই।

আরেক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী জানান, অক্টোবরের মাঝামাঝি সময়ে নির্বাচনকালীন সরকার গঠন করা হতে পারে এবং তিনি ওই সরকারের মন্ত্রিসভায় থাকতে পারেন।