খোয়াব অচিরেই কর্পূরের মতো উড়ে যাবে : কাদের

Looks like you've blocked notifications!
গাজীপুরের ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পরিদর্শন শেষে আজ বৃহস্পতিবার সকালে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি : এনটিভি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি নেতাদের সংশ্লিষ্ট যাঁরা ঘোলা পানিতে মাছ শিকার করে দেশে একটা অস্থিতিশীল নাজুক পরিস্থিতির সৃষ্টি করতে চান, তাঁরা বোকার স্বর্গে বাস করছেন। বাংলাদেশে ২০১৪ সাল, ২০০১ সাল আর ফিরে আসবে না। সেই খোয়াব দেখলে অচিরেই কর্পূরের মতো উড়ে যাবে।’

আজ বৃহস্পতিবার সকালে গাজীপুরের ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এসব কথা বলেন।

এ সময় ওবায়দুল কাদের আরো বলেন, ‘২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন বয়কটের পর পাবলিক তাদের ডাকে সাড়া না দেওয়ার অর্থই হচ্ছে জনগণ নির্বাচিত সরকারকেই সমর্থন করে। এবং নির্বাচিত সরকারের উন্নয়ন অর্জন জনগণকে খুশি করেছে। শেখ হাসিনার সৎ, পরিশ্রমী নেতৃত্ব জনগণ আস্থায় নিয়েছে। যে কারণে বিএনপির আন্দোলনের জনগণের পক্ষ থেকে কোনো সায় নেই।’

‘আমি পরিষ্কার করে বলতে চাই, তাঁরা যদি জাতীয় ঐক্যের নামে, আন্দোলনের নামে আবারও সহিংসতার দিকে পা বাড়ায়, তাহলে কিন্তু দেশের জনগণকে নিয়ে আমরা কঠিনভাবে সমুচিত জবাব দেব। এই পরিস্থিতির মোকাবিলা করব’, যোগ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।  

সড়ক পরিবহনমন্ত্রী বলেন, মহাসড়কে করিমন, নসিমন, ভটভটিসহ সব ধরনের তিন চাকার যানবাহন চলাচল নিষিদ্ধ থাকবে।

আগামী জাতীয় নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, এ ব্যাপারে নির্বাচন কমিশন যে সিদ্ধান্ত নেবে সে সিদ্ধান্ত সরকার মেনে নিবে।

সড়ক পরিদর্শনকালে মন্ত্রী কর্তব্যে অবহেলার জন্য বিআরটি প্রজেক্টের অতিরিক্ত প্রধান প্রকৌশলী সানাউল হক ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী লিয়াকত আলীকে কারণ দর্শানোর নোটিশ দেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সড়ক ও জনপথের ঢাকা বিভাগীয় প্রকৌশলী সবুজ উদ্দিন খান, গাজীপুর সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী নাহিন রেজা, গাজীপুরের পুলিশ সুপার (এসপি) শামসুন্নাহারসহ সড়ক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।