শিশু অপহরণ করার পর সন্ধান চেয়ে মাইকিং!

Looks like you've blocked notifications!
শিশু অপহরণের অভিযোগে ছয়জনকে আটক করেছে পুলিশ। ছবি : এনটিভি

চার বছরের সিমনের সন্ধান চেয়ে মাইকিং করেন প্রতিবেশী রোমান। তখন কেউ বুঝতে পারেনি সিমনের নিখোঁজ হওয়ার কারণ রোমানই। দলবল নিয়ে শিশু সিমনকে অপহরণ করে আবার নিজেই সন্ধান চেয়ে মাইকিং করেন তিনি।

আজ বৃহস্পতিবার রাজধানীর বিজয় সরণি থেকে রোমানসহ ছয়জনকে আটক করে পুলিশ। একই সঙ্গে শিশু সিমনকেও উদ্ধার করা হয়।

ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও জোনের ডিসি বিপ্লব কুমার সরকার জানিয়েছেন তাওসীন ইসলাম সিমন নামে চার বছরের ওই শিশুকে উদ্ধার করেছে পুলিশ। আটক করা হয়েছে এক নারীসহ ছয়জনকে। ডিসি বিপ্লব কুমার জানান, এখন জিজ্ঞাসাবাদে জানা যাবে অপহরণের উদ্দেশ্য কী ছিল।

গ্রেপ্তারকৃতরা হলেন, রোমান, তাঁর স্ত্রী মীম আক্তার রিয়া, শহীদুল ইসলাম মানিক, জিসান মিয়া, সাইফুল ইসলাম ইমন, মো. আলী।

তেজগাঁও শিল্পাঞ্চল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  আবদুর রশিদ জানান, গত ২৮ আগস্ট, মঙ্গলবার নিখোঁজ হয় শিশু সিমন। এরপর তার বাবা সাইফুল ইসলাম বাদী হয়ে শিল্পাঞ্চল থানায় একটি মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর পরই পুলিশ শিশুটিকে উদ্ধার ও অপহরণকারীদের আটক করতে অভিযান শুরু করে।

ওসি আবদুল রশিদ বলেন, ‘গ্রেপ্তার হওয়া রোমান শিশুটিকে অপরহণের সঙ্গে জড়িত থাকলেও ওইদিন শিশুটির সন্ধান চেয়ে এলাকায় মাইকিং করে! তখন কেউ বুঝতে পারেনি রোমান এর সঙ্গে জড়িত। কিন্তু পুলিশ তদন্তে নেমে রোমানের সরাসরি সম্পৃক্ততা পায়।’

রাজধানীর পূর্ব নাখাল পাড়ায় থাকে সিমনদের পরিবার। তাদের পাশের বাসায় থাকে রোমান। আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।