সব মিছিল মিশেছে নয়াপল্টনে

Looks like you've blocked notifications!
রাজধানীর নয়াপল্টনে বিএনপির জনসভায় মিছিল নিয়ে যাচ্ছে দলীয় নেতাকর্মীরা। ছবি : এনটিভি

বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। দিনটি উপলক্ষে আজ শনিবার রাজধানীর নয়াপল্টনে জনসভা করবে দলটি। এরই মধ্যে সব প্রস্তুতিও শেষ করা হয়েছে। জনসভাস্থলে আসতে শুরু করেছে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। ১৯৭৮ সালের আজকের দিনে বিএনপি গঠন করেন প্রয়াত রাষ্ট্রপতি জেনারেল জিয়াউর রহমান।

শনিবার সকাল থেকে জনসভায় যোগ দিতে আসে ঢাকা ও আশপাশের জেলার নেতাকর্মীরা। তারা মিছিল নিয়ে পল্টন, নাইটিংগেল, ফকিরাপুল, কাকরাইল ঘুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নেয়।

বিএনপির আজকের জনসভা ঘিরে পল্টন এলাকা মিছিলে মিছিলে, স্লোগান স্লোগানে মুখর। সব মিছিল গিয়ে মিশছে নয়াপল্টনে  বিএনপি কার্যালয়ে সামনে। এ যেন মিছিলের নগরী।

ঢাকার পাশের জেলা গাজীপুর, মুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদীসহ পাশের জেলাগুলো থেকে নেতাকর্মীরা মিছিল নিয়ে পল্টন আসে। সব মিছিলের কেন্দ্র নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়, যেখানে একটু পরে শুরু হবে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর জনসভা।

মিছিলে মিছিলে বিএনপির নেতাকর্মীরা গোটা পল্টন এলাকা মুখর করে রেখেছে। জনসভায় আগত নেতাকর্মীদের উজ্জীবিত করে রাখতে গান বাজনার তালে তালে মাতিয়ে রাখা হয়েছে। বাজানো হচ্ছে রণসংগীত, দলীয় সংগীত, লোক ও পল্লীগীতি। গানের তালে তালে নেতাকর্মীরা কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিচ্ছে।

আজকের জনসভা মূলত সরকারবিরোধী আন্দোলনের জন্য বিএনপির নেতাকর্মীদের মাঠে নামানোর প্রথম ধাপ। আর সেই জন্য আজকের এই জনসভা দলটির জন্য বিশেষ গুরুত্ববহ। তাই নেতাকর্মীদের যেন আন্দোলনের কর্মসূচিতে উজ্জীবিত করে রাখা যায় সে জন্য সব প্রস্তুতি নিয়েছে কেন্দ্রীয় কমিটি।