দুদকের নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে আমীর খসরুর রিট

Looks like you've blocked notifications!

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে দুর্নীতি দমন কমিশনে (দুদক) হাজির হওয়ার নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। 

আমীর খসরুর পক্ষে ব্যারিস্টার আবদুল্লাহ-আল মাহমুদ আজ সোমবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট দায়ের করেন। এ বিষয়ে ব্যারিস্টার আবদুল্লাহ-আল মাহমুদ এনটিভি অনলাইনকে বলেন, ‘দুদকের চিঠির বৈধতা নিয়ে রিট হয়েছে। আগামীকাল আদালতে উপস্থাপন করব।’ 

আগামীকাল মঙ্গলবার বিচারপতি বোরহান উদ্দিন ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটির ওপর শুনানি হতে পারে। দুদকের আইনজীবী অ্যাডভোকেট খুরশিদ আলম খান বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত ১৬ আগস্ট অবৈধ লেনদেন, মুদ্রা পাচার, অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বিএনপি নেতা আমীর খসরুকে তলব করে দুদক।

দুদকের পরিচালক কাজী শফিকুল আলম স্বাক্ষরিত এক নোটিশে গত ২৮ আগস্ট বিএনপির স্থায়ী কমিটির এই সদস্যকে সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে হাজির হতে বলা হয়। তবে তিনি সময়ের আবেদন করেছেন।

দুদকের চিঠিতে অভিযোগ আনা হয়, আমীর খসরু বেনামে পাঁচতারকা হোটেল ব্যবসা, ব্যাংকে কোটি কোটি টাকা অবৈধ লেনদেনসহ বিভিন্ন দেশে অর্থ পাচার এবং নিজ, স্ত্রী ও পরিবারের অন্যান্য সদস্যের নামে শেয়ার ক্রয়সহ জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করেছেন।

চট্টগ্রামের সাবেক সংসদ সদস্য আমীর খসরুর বন্দরনগরীর চকবাজার থানার মেহেদীবাগের বাসার ঠিকানায় এ নোটিশ পাঠানো হয়। দুদক পরিচালক কাজী শফিকুল আলম এই অভিযোগের অনুসন্ধান করছেন।