নাটোরে তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

Looks like you've blocked notifications!

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন নাটোরের একটি আদালত। আজ রোববার দুপুরে  জেলার জ্যেষ্ঠ বিচারিক হাকিম ইসরাত জাহান মুন্নি এ আদেশ দেন। লন্ডনে বঙ্গবন্ধুকে নিয়ে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে করা মামলায় এই পরোয়ানা জারি করা হয়েছে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সহসম্পাদক আহম্মদ আলী গত বছরের ১৮ ডিসেম্বর মামলাটি দায়ের করেছিলেন।
 
বাদীপক্ষের আইনজীবী আরিফুল ইসলাম এনটিভি অনলাইনকে জানান, তারেক রহমান লন্ডনের এক সমাবেশে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে উদ্দেশ করে বলেন, ‘শেখ মুজিব রাজাকার, খুনি ও পাকবন্ধু ছিলেন। শেখ মুজিব আওয়ামী লীগের লালসালু। এই লালসালুকে ঘিরে থাকা ভণ্ডরা যাকে-তাকে রাজাকার বলে আখ্যায়িত করে।’ 

এ ছাড়া প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে তারেক রহমান বলেছিলেন, ‘রং হেডেড দখলদার শেখ হাসিনা যখনই বিপদে পড়েন, তখনই জনগণকে ধোঁকা দিতে মুক্তিযুদ্ধের চেতনার দোহাই দেন।’ এসব বিষয় আপত্তিকর ও মানহানিকর হওয়ায় মামলাটি করা হয়েছিল বলে জানান আরিফুল ইসলাম।

আদালত সূত্র জানায়, ওই দিন শুনানি শেষে বিচারক তারেক রহমানকে আজ ২২ ফেব্রুয়ারি সশরীরে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছিলেন। কিন্তু নির্ধারিত সময়ে তারেক রহমান আদালতে হাজির না হওয়ায় তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হলো।

আদালত মামলার পরবর্তী শুনানির তারিখ ২২ মের মধ্যে গ্রেপ্তারি পরোয়ানা তামিলের প্রতিবেদন দাখিল করতে নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন।