বেতন-বোনাসের দাবিতে গাজীপুরে সড়ক অবরোধ

Looks like you've blocked notifications!
গাজীপুরের শ্রীপুর উপজেলার রঙ্গিলা বাজার এলাকার প্যারাডাইজ স্পিনিং মিলস লিমিটেডের শ্রমিকরা আজ শুক্রবার দুপুরে উপজেলায় বেতন-ভাতা ও ঈদ বোনাসের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক এক ঘণ্টা অবরোধ করে রাখে। ছবি : এনটিভি

গাজীপুরের শ্রীপুর উপজেলায় বেতন-ভাতা ও ঈদ বোনাসের দাবিতে শ্রমিকরা কর্মবিরতি ও বিক্ষোভ করেছেন। এ সময় বিক্ষুব্ধরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক এক ঘণ্টা অবরোধ করে রাখে। এতে ওই সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। আজ শুক্রবার দুপুরে উপজেলার রঙ্গিলা বাজার এলাকার প্যারাডাইজ স্পিনিং মিলস লিমিটেডের শ্রমিকরা এ বিক্ষোভ করেন।

শ্রমিকরা জানান, কিছুদিন ধরেই তাঁরা কর্তৃপক্ষের কাছে সেপ্টেম্বর মাসের বেতন ও ঈদ বোনাসের দাবি জানিয়ে আসছিলেন। কিন্তু কর্তৃপক্ষ শ্রমিকদের দাবি না মেনে উল্টো ঈদের ছুটিতে কারখানা খোলা রাখার ঘোষণা দেয় আজ। এতে শ্রমিকদের মাঝে অসন্তোষ ছড়িয়ে পড়ে। একপর্যায়ে ক্ষুব্ধ শ্রমিকরা কর্মবিরতি ও বিক্ষোভ শুরু করেন।

দুপুরের দিকে আন্দোলনরত শ্রমিকরা কারখানা থেকে বেরিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ওপর অবস্থান নেন। এ সময় সড়কের উভয়দিকে যানবাহন আটকা পড়ে। এতে কয়েক কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মধ্যস্থতায় উদ্যোগ নেয়। কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের সেপ্টেম্বর মাসের বেতন পরিশোধের আশ্বাস দিলে বিকেল ৩টার দিকে শ্রমিকরা অবরোধ তুলে নেন।

এরপর ওই মহাসড়কে পুনরায় যানবাহন চলাচল শুরু হয়। প্রচণ্ড গরমের মাঝে বাসযাত্রীদের অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হয়।

কারখানার মহাব্যবস্থাপক আবুল বাশার জানান, শ্রমিকদের সেপ্টেম্বরের বেতন দেওয়া হবে মাস শেষে। ঈদে কারখানা খোলা রাখা হবে ও ছুটির সাড়ে তিনদিনের বেতন দেওয়া হবে। এসব বিষয় নিয়ে শ্রমিকদের সঙ্গে সমঝোতার চেষ্টা করা হচ্ছে বলে জানান তিনি।