‘নতুন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিভুক্ত করা হবে’

Looks like you've blocked notifications!
শিক্ষক সংগঠনের নেতাদের সঙ্গে মতবিনিময় করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। ছবি : পিআইডি

এবার নতুন শিক্ষাপ্রতিষ্ঠানসমূহ এমপিওভুক্ত করা হবে বলে ঘোষণা দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি আজ বুধবার দেশের মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের বিভিন্ন সংগঠনের নেতাদের সাথে অনুষ্ঠিত বৈঠকে এ ঘোষণা দেন।

সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত এ বৈঠকে মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, ‘এবার নতুন প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করা হবে। ইতিমধ্যে নন-এমপিও প্রতিষ্ঠানের নিকট থেকে অনলাইনে আবেদন আহ্বান করা হয়েছে এবং স্কুল-কলেজ-মাদ্রাসা-কারিগরি বিভিন্ন প্রতিষ্ঠান থেকে নয় হাজার ৪৯৮টি আবেদন অনলাইনে জমা পড়েছে।’

শিক্ষামন্ত্রী বলেন, ‘সরকারের বিশেষ করে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় যাচাই-বাছাই চলছে। প্রধানমন্ত্রীর নির্দেশে মাঠ পর্যায়ে সরেজমিনে যাচাই-বাছাই চলবে। যাচাই-বাছাই করে এমপিওভুক্ত করা হবে।’ এই প্রক্রিয়া ভবিষ্যতে অব্যাহত থাকবে বলেও তিনি উল্লেখ করেন।

শিক্ষক নেতৃবৃন্দের মধ্যে বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির সভাপতি মো. আসাদুল হক, বাংলাদেশ শিক্ষক সমিতির সভপতি মো. আজিজুল ইসলাম ও আব্দুল আওয়াল সিদ্দিকি, বাংলাদেশ কারিগরি কলেজ শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ এম এ সাত্তার, স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক মো. শাহজাহান আলম সাজু, স্বাধীনতা মাদরাসা শিক্ষক পরিষদের সভাপতি মো. মোস্তাফিজুর রহমান নাঈম, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান  কর্মচারী  ফেডারেশনের সভাপতি মো. শাহজাহান খান এবং বাংলাদেশ জমিয়াতুল মোদারেছিনের মহাসচিব মাওলানা শাব্বির আহমদ মোমতাজীসহ শিক্ষক-কর্মচারী সব সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।