খাতা কিনতে গিয়ে অপহরণ, কৌশলে পেল রক্ষা

Looks like you've blocked notifications!

খাতা কিনতে স্কুল থেকে বের হয় ছাত্রী (১২) । রাস্তা পার হতেই সিনেমার মতো সামনে এসে দাঁড়ায় একটি কালো মাইক্রোবাস। এরপর সেই পুরোনো পদ্ধতি- মুখে রুমাল চেপে ধরতেই অজ্ঞান।

কিন্তু কৌশলের আশ্রয় নিয়ে এ যাত্রায় রক্ষা পেয়েছে মেয়েটি। আজ  বুধবার সকাল সাড়ে ৯টার দিকে পাবনার সাঁথিয়া উপজেলায় ঘটনাটি ঘটে।

মেয়েটি সাঁথিয়ার ধোপাদহ ইউনিয়নের নাড়িয়াগদাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্রী।

নাড়িয়াগদাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজুল হক ওই ছাত্রীর বরাত দিয়ে জানান, সকালে ওই ছাত্রী খাতা কেনার জন্য স্কুল থেকে বের হয়। সে রাস্তা পার হতেই একটি কালো মাইক্রোবাস এসে তার মুখে রুমাল দিয়ে অজ্ঞান করে গাড়িতে তুলে নিয়ে যায়। মাইক্রোবাসটি ধুলাউড়ি-ডেমরা সড়কে বাউশগাড়ী এলাকায় গিয়ে থামে। সেখানে নাস্তা করার জন্য নামে অপহরণকারীরা।

এ সময় জেগে ওঠে ওই ছাত্রী। সৌভাগ্যবশত অথবা  অপহরণকারীদের ভুলবশত মাইক্রোবাসের দরজা খোলাই ছিল। মুহূর্তে মাইক্রোবাস থেকে নেমে দৌঁড়াতে থাকে সে। আশ্রয় নেয়  পাশের বাউশগাড়ী গ্রামে। পরে স্থানীয়দের মাধ্যমে খবর দেয় বিদ্যালয়ের প্রধান শিক্ষককে।

সিরাজুল হক বলেন, ‘পরে ওখানকার স্থানীয়দের সহায়তায় আমাকে খবর দেওয়া হলে আমি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও থানা পুলিশকে অবহিত করি। পরে ইউএনও মো. জাহাঙ্গীর আলম ও সাঁথিয়া থানা পুলিশের সহায়তায় বাউশগাড়ী থেকে মেয়েটিকে উদ্ধার করি।’

এ ব্যাপারে সাঁথিয়া থানার পরিদর্শক (তদন্ত) আবদুল মজিদ বলেন, ‘আমরা অতি গুরুত্ব দিয়ে মেয়েটিকে উদ্ধার করি। তবে ঘটনাস্থলে পৌঁছানোর আগেই অপহরণকারীরা পালিয়ে যায়। বর্তমানে ওই স্কুলছাত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে ওর মা-বাবার কাছে দিয়ে দেওয়া হবে।’