ছলচাতুরির নির্বাচন হলে সর্বনাশ হয়ে যাবে : বি চৌধুরী

Looks like you've blocked notifications!
রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে মুসলিম লীগ আয়োজিত অনুষ্ঠানে কথা বলেন বিকল্প ধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। ছবি : এনটিভি

বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, ‘এই যে ছলচাতুরির নির্বাচন; এই যে ইলেকশন বাই অ্যারেঞ্জমেন্ট। এ রকম নির্বাচন ভবিষ্যতে হলে বাংলাদেশের সর্বনাশ হয়ে যাবে।’ আজ শনিবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে মুসলিম লীগ আয়োজিত অনুষ্ঠানে বদরুদ্দোজা চৌধুরী এমন অভিমত জানান।

দেশের সব গণতন্ত্রকামী নাগরিককে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে সাবেক রাষ্ট্রপতি বলেন, ‘জনগণের আজকে দাবি, আজকে প্রধান দাবি আমার ভোটের অধিকার কেড়ে নেওয়া হচ্ছে। এই যে ছলচাতুরির নির্বাচন। এই যে ইলেকশন বাই অ্যারেঞ্জমেন্ট। এ রকম নির্বাচন ভবিষ্যতে হলে বাংলাদেশের সর্বনাশ হয়ে যাবে। গণতন্ত্র চিরকালের জন্য নির্বাসিত হয়ে যাবে। যারাই গণতন্ত্রের স্বপক্ষের শক্তি তাদের জেগে উঠতে হবে। প্রতিবাদ করতে হবে এবং বলতে হবে যে ওই সব ধরনের কৌশলের নির্বাচন আমরা মানব না। জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা করা, এটাই হবে এক নম্বর সংগ্রাম।’

এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর মতে, ২০১৪ সালে ৫ জানুয়ারির নির্বাচনের পর পরই সব দলের অংশগ্রহণে আরেকটি নির্বাচন দেওয়ার কথা ছিল। তা না করে সরকার ওয়াদা ভঙ্গ করেছে বলেও অভিযোগ করেন তিনি।

অনুষ্ঠানে মুসলিম লীগকে পুরোনো ধ্যান-ধারণা থেকে বেরিয়ে বর্তমান বাস্তবতা মেনে নিয়ে রাজনীতি করার পরামর্শ দেন অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা।