টাঙ্গাইলে ৪ মৃত্যুর ঘটনায় দুই ওসি প্রত্যাহার

Looks like you've blocked notifications!
ফাইল ছবি

পুলিশের সঙ্গে সংঘর্ষে চারজন মৃত্যুর ঘটনায় টাঙ্গাইল থেকে দুই ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রত্যাহার করা হয়েছে। তাঁরা হলেন ঘাটাইলের মোকলেসুর রহমান ও কালিহাতীর শহীদুল ইসলাম। আজ সোমবার সকালে জেলার অতিরিক্ত পুলিশ সুপার শরীফুল ইসলাম বিষয়টি জানিয়েছেন।urgentPhoto

মা ও ছেলেকে বিবস্ত্র করে নির্যাতনের প্রতিবাদে কালিহাতী উপজেলায় পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত চার ব্যক্তি হলেন রুবেল, সাতুটিয়া গ্রামের ফারুক হোসেন, শ্যামল দাস ও ঘাটাইল উপজেলার কালিয়া গ্রামের শামীম মিয়া।

এ ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সরোয়ার হোসেনকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অপর সদস্যরা হলেন ঘাটাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমা আরা বেগম ও কালিহাতীর সহকারী ভূমি কমিশনার ইশরাত সাদমিন।

এর আগে ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ আলীকে প্রধান করে পুলিশের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। এ ছাড়া এ ঘটনার তদন্তের স্বার্থে কালিহাতী থানার তিন উপপরিদর্শক (এসআই) ও চার কনস্টেবলকে সাময়িক প্রত্যাহার করে পুলিশ লাইনে নেওয়া হয়েছে। 

কালিহাতী ও ঘাটাইল থানা পুলিশ বাদী হয়ে অজ্ঞাতপরিচয় কয়েকশ লোকের বিরুদ্ধে মামলা করেছে। এ ছাড়া এ ঘটনায় আটক সাতজনকে পুলিশ ছেড়ে দিয়েছে।

গত ১৫ সেপ্টেম্বর কালিহাতী উপজেলার সাতুটিয়া গ্রামের রফিকুল ইসলাম ও তাঁর সহযোগীরা আলামিন ও তাঁর মাকে বিবস্ত্র করে নির্যাতন চালায়।

এ ঘটনার প্রতিবাদে ও জড়িতদের শাস্তির দাবিতে গত শুক্রবার বিকেলে বিক্ষোভ মিছিল ও সমাবেশের ডাক দেয় এলাকাবাসী। মিছিলটি উপজেলা সদরের দিকে অগ্রসর হলে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ বাধে। একপর্যায়ে পুলিশ গুলি, রাবার বুলেট ও টিয়ার গ্যাসের শেল ছোড়ে। এ সময় হতাহতের ঘটনা ঘটে।

মা-ছেলেকে নির্যাতনের ঘটনায় হাফিজ উদ্দিন ও রোমা নামের দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।