ছিনতাই হওয়া জামায়াত নেতাকে খুঁজে পায়নি পুলিশ

Looks like you've blocked notifications!
সিরাজগঞ্জের উল্লাপাড়ার জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি আলাউদ্দিন আল আজাদ। ছবি : সংগৃহীত

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় পুলিশের কাছ থেকে উপজেলা জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি আলাউদ্দিন আল আজাদকে ছিনতাইয়ের ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। তবে ছিনতাইকৃত জামায়াত নেতাকে এখনো আটক করতে পারেনি পুলিশ।

এ ঘটনায় জামায়াতে ইসলামী ও আওয়ামী লীগের নেতাকর্মীসহ দুই শতাধিক ব্যক্তির বিরুদ্ধে মামলা করা হয়েছে। সোমবার দিবাগত রাতে উল্লাপাড়া মডেল থানার উপপরিদর্শক (এসআই) রিপন কুমার সাহা বাদী হয়ে মামলাটি করেন।

মামলার বাদী এসআই রিপন কুমার সাহা আজ মঙ্গলবার সকালে জানান, পুলিশের হাত থেকে আসামি ছিনতাইয়ের ঘটনায় উপজেলা জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি আলাউদ্দিন আল আজাদ ও স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম খোকাসহ ৭৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ১৫০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এ ঘটনায় বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন উল্লাপাড়ার কয়ড়া চরপাড়া গ্রামের জুয়েল রানা (২৬), আফজাল হোসেন (৩৬), আবদুল মজিদ (৪৬), খায়রুল ইসলাম (২৫) ও তাড়াশ উপজেলার দক্ষিণ শ্যামপুর গ্রামের সুরুজ মিয়া (৩৫)।

স্থানীয় সূত্র জানায়, সোমবার দুপুর আড়াইটার দিকে উল্লাপাড়া উপজেলার কয়ড়া চরপাড়া গ্রামের হাজি জয়নাল আবেদীনের মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠান ছিল। আত্মীয় হিসেবে ওই অনুষ্ঠানে যোগ দেন জামায়াত নেতা আলাউদ্দিন আল আজাদ। এ খবর পেয়ে উল্লাপাড়া মডেল থানার উপপরিদর্শক (এসআই) রিপন কুমার সাহার নেতৃত্বে পুলিশের ছয় সদস্যের একটি দল বাড়িটি ঘেরাও করে ওই জামায়াত নেতাকে আটক করে। থানায় নেওয়ার পথে হাতকড়া পরা অবস্থায় পুলিশের কাছ থেকে ওই জামায়াত নেতাকে ছিনিয়ে নেওয়া হয়। এ সময় পুলিশ সদস্যরা লাঞ্ছিত হন।

এ ঘটনায় পুলিশের করা মামলার এজাহারে বলা হয়েছে, স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম খোকার নেতৃত্বে আাওয়ামী লীগ ও জামায়াতের কর্মীরা আলাউদ্দিন আল আজাদকে ছিনিয়ে নেন।

গতকাল সোমবার উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেওয়ান কৌসিক আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করেন। সে সময় তিনি জানান, আসামি ছিনতাইয়ের ঘটনার পর অতিরিক্ত পুলিশ মোতায়েন করে ছিনতাইকৃত জামায়াত নেতাকে গ্রেপ্তারে অভিযান শুরু হয়েছে।