চাঁদাবাজি ও মারধরের মামলায় ইউপি চেয়ারম্যান কারাগারে

Looks like you've blocked notifications!
তবলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল কাদের। ছবি : সংগৃহীত

খাগড়াছড়িতে চাঁদাবাজি ও মারধরের অভিযোগে দায়ের করা মামলায় ইউনিয়ন পরিষদের (ইউপি) এক চেয়ারম্যানসহ চারজনকে কারাগারে পাঠিয়েছে আদালত।

আজ মঙ্গলবার খাগড়াছড়ি জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. মোর্শেদ আলম এই আদেশ দেন।

অভিযুক্ত চেয়ারম্যানের নাম আবদুল কাদের। তিনি খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার তবলছড়ির ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। কাদের ওই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতিও।

চেয়ারম্যান আবদুল কাদেরের বিরুদ্ধে মারধর ও সালিশের নামে চাঁদাবাজির অভিযোগে মামলা করেন ওই এলাকার মুক্তিযোদ্ধা আবদুল মান্নান।

স্থানীয় বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা যায়, গত ১২ সেপ্টেম্বর তবলছড়ির মুক্তিযোদ্ধা আবদুল মান্নানের ছেলে মো. মাবুল হককে মারধর করেন ইউপি চেয়ারম্যান আবদুল কাদের। এ ঘটনায় স্থানীয়ভাবে বিচার না পেয়ে গত ১৮ সেপ্টেম্বর খাগড়াছড়িতে আদালতে চেয়ারম্যানসহ ১০ জনকে আসামি করে মামলা দায়ের করেন মুক্তিযোদ্ধা আবদুল মান্নান। মামলায় অভিযোগ করা হয় সালিশের নামে চাঁদা না পেয়ে মুক্তিযোদ্ধার সন্তানকে বেধড়ক মারধর করেন ইউপি চেয়ারম্যানসহ আসামিরা।

পরে সেই মামলার আসামিরা আজ মঙ্গলবার স্বশরীরে আদালতে হাজির হয়ে জামিন চাইলে বিচারক ছয়জনের জামিন  মঞ্জুর করেন। তবে ইউপি চেয়ারম্যান কাদেরসহ অপর চারজনকে কারাগারে পাঠানোর আদেশ দেন।