উন্নয়ন মেলায় সিলিন্ডার বিস্ফোরণ, দগ্ধ ৮

Looks like you've blocked notifications!
পাবনার ঈশ্বরদী উপজেলা প্রশাসনের আয়োজিত উন্নয়ন মেলায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আহত এক শিক্ষার্থীকে চিকিৎসা দেওয়া হচ্ছে। ছবি : এনটিভি

পাবনার ঈশ্বরদীতে উন্নয়ন মেলার উদ্বোধন অনুষ্ঠানে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে শিশু শিক্ষার্থীসহ আটজন আহত হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ১০টায় ঈশ্বরদী উপজেলা পরিষদ চত্বরে এ দুর্ঘটনা ঘটে।

আহতদের সাতজন বিভিন্ন বয়সের শিক্ষার্থী ও একজন গ্যাস বেলুন বিক্রেতা। ঈশ্বরদীর ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কমকর্তা (ইউএনও) জোবায়ের হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ইউএনও জানান, উন্নয়ন মেলার উদ্বোধনের সময় সেখান থেকে ৬০ গজ দূরে বেলুনে গ্যাস ভরার জন্য সিলিন্ডার রেখেছিলেন এক বেলুন বিক্রেতা। হঠাৎ বিকট শব্দে সিলিন্ডার বিস্ফোরিত হয়। তখন অনেকেই আতঙ্কিত হয়ে ছোটাছুটি শুরু করেন।

এ সময় বেলুন বিক্রেতাসহ আটজন আহত হয়। দ্রুত তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। অবস্থার অবনতি হওয়ায় পাঁচজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিম উদ্দিন বলেন, ‘আহত সবাইকে উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। তাদের মধ্যে বেলুন বিক্রেতা মো. বাপ্পীর (৪৫) বাড়ি পাবনা শহরের গোবিন্দা এলাকায়। শিশুদের মধ্যে একজন বাদে সবার নাম জানা গেছে। তারা হলো ফরহাদ (১০), রাব্বী (১০), মেহেদী (১২), আলিম, (১২) সুমন, (১১) ও তুষার (১৩)। আহত তুষারের অবস্থা গুরুতর না হওয়ায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা এস এ আসমা খান আরো জানান, আহতদের মধ্যে দু-একজন বাদে সবারই চোখ ক্ষতিগ্রস্ত হয়েছে।

সারা দেশের সঙ্গে একযোগে উপজেলা প্রশাসন ঈশ্বরদী উপজেলা পরিষদের চত্বরে তিন দিনের উন্নয়ন মেলা আয়োজন করে। ঈশ্বরদীর উন্নয়ন মেলায় সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের ৬২টি স্টল রয়েছে।