কালিহাতীর ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত দাবি বিএনপির

Looks like you've blocked notifications!
সোমবার নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে নিয়মিত ব্রিফিংয়ে বিএনপির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন। ছবি : এনটিভি

টাঙ্গাইলের কালিহাতীতে ছেলের সামনে মাকে ধর্ষণের প্রতিবাদে বিক্ষুব্ধ জনতার ওপর পুলিশের গুলিতে চারজন নিহতের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছে বিএনপি। একই সঙ্গে নিহতদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ দেওয়ারও দাবি করেছে দলটি।

urgentPhoto

সোমবার নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে নিয়মিত ব্রিফিংয়ে এ দাবি জানান দলটির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন। ব্রিফিংয়ে বিএনপির মুখপাত্র বলেন, ‘টাঙ্গাইলের ঘটনায় স্বাধীন বিচার বিভাগীয় তদন্ত কমিশন গঠন করতে হবে। নিহতদের পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ দিতে হবে।’ এ সময় ‍টাঙ্গাইলে পুলিশ নিয়মবহির্ভূতভাবে গুলি চালিয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

আসাদুজ্জামান রিপন বলেন, ‘টাঙ্গাইলের কালিহাতীতে যে ঘটনা ঘটেছে, সেখানে গুলি করার মতো পরিস্থিতি ছিল না বলেই সরকার সাতজন পুলিশকে প্রত্যাহার করেছে। আর পুলিশ প্রত্যাহারের মধ্য দিয়ে প্রমাণিত হয়েছে, ঘটনাটি আইনানুগ হয়নি।’ তিনি আরো বলেন, ‘বিএনপি আশা করে, আইনশৃঙ্খলা বাহিনী আইন মেনেই যেকোনো পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করবে।’

ব্রিফিংয়ে বিএনপির মুখপাত্র গণমাধ্যমের কণ্ঠরোধের সরকারি চেষ্টা এবং আইসিটি আইনের সমালোচনা করেন। সরকার বিভিন্ন গণমাধ্যমের সম্পাদক ও সাংবাদিকদের বিরুদ্ধে মামলা দিয়ে এবং টক শো নিয়ন্ত্রণ করে গণমাধ্যমকে নিয়ন্ত্রণ করছে বলেও সংবাদ সম্মেলনে অভিযোগ করেন রিপন।