শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌপথে রোববার সকাল থেকে ফেরি চালু

Looks like you've blocked notifications!

শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌপথে আগামীকাল রোববার সকাল থেকে সব ধরনের ফেরি চালু হবে বলে জানা গেছে। প্রায় ৪৮ ঘণ্টা পর আজ শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌপথের উভয়ঘাট থেকে পরীক্ষামূলকভাবে দুটি করে চারটি ফেরি ছাড়া হয়।

শিমুলিয়ার বিআইডাব্লিউটিসির উপমহাব্যবস্থাপক সৈয়দ শাহ বরকত উল্লাহ এ খবর নিশ্চিত করেন। তিনি জানান, নাব্য সংকট দূর করার জন্য চ্যানেলে ড্রেজিংয়ের কাজ চলছিল। এ কারণে গত ৪৮ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ ঘোষণা করে বিআইডাব্লিউটিএ। পদ্মা সেতু প্রকল্পের কাজে ব্যবহৃত ঠিকাদার প্রতিষ্ঠান সিনেহাইড্রোর বৃহৎ আকৃতির ড্রেজার দিয়ে সফলভাবে ড্রেজিং কাজ সম্পন্ন করা হয়েছে। শনিবার দুইটি করে চারটি ফেরি পরীক্ষামূলকভাবে চলেছে। তবে, চ্যানেলের মুখে ড্রেজার থাকায় রাতের বেলায় ফেরি চালানো ঝুঁকিপূর্ণ। তাই, ফেরি চালানো আপাতত বন্ধ রয়েছে। কাল রোববার সকাল থেকে সব ধরনের ফেরি চলতে পারবে বলে তাঁরা আশাবাদী।

এদিকে, শিমুলিয়া ঘাট এলাকায় কমপক্ষে দুইশ পণ্যবাহী ট্রাক পদ্মা নদী পারাপারের অপেক্ষায় রয়েছে।

এ ব্যাপারে বিআইডাব্লিউটিসির উপমহাব্যবস্থাপক সৈয়দ শাহ বরকত উল্লাহ বলেন, ফেরি চলাচল বন্ধ ঘোষণা করার কারণে আমরা ঘাটে অপেক্ষমাণ যানবাহনকে বিকল্প রুট ব্যবহার করতে পরামর্শ দিয়েছিলাম। কিন্তু, তারা ঘাটেই অবস্থান করে। এখন কমপক্ষে দুইশ যানবাহন ফেরি পারাপারের অপেক্ষায় রয়েছে।