মোটরসাইকেল আটক করে ঘুষ আদায়

ঠাকুরগাঁওয়ের সেই ছয় পুলিশ সদস্য বরখাস্ত

Looks like you've blocked notifications!

নিবন্ধনহীন মোটরসাইকেল আটক করে ঘুষ নেওয়ার অভিযোগে প্রত্যাহার হওয়া ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ থানার দুই উপপরিদর্শক ও চার কনস্টেবলকে সোমবার সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বরখাস্ত হওয়া পুলিশ সদস্যরা হলেন উপপরিদর্শক (এসআই) নূর আলম সিদ্দিকী ও মামুন, কনস্টেবল জিওভ আহম্মেদ, আব্দুল জলিল, সোহাগ ও মনোরঞ্জন।

প্রাথমিক তদন্তের প্রতিবেদন পাওয়ার পর এ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার ফারহাত আহমেদ।

স্থানীয় লোকজন ও পুলিশ সূত্রে জানা যায়, পীরগঞ্জ থানার এসআই নূর আলম সিদ্দিকী ও এসআই মামুনসহ পুলিশের ছয় সদস্য গত বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে পীরগঞ্জ ও রানীশংকৈল থানার সীমান্তবর্তী গোগর এলাকায় নিবন্ধনহীন মোটরসাইকেল আটক করেন এবং কয়েকজন দালালের মাধ্যমে টাকা নিয়ে ছেড়ে দেন। এ ঘটনায় এলাকার লোকজন ক্ষিপ্ত হয়ে তাঁদের ওপর চড়াও হয়। একপর্যায়ে তাঁদের মারপিট দিয়ে গোগর স্কুল মাঠে আটক করে রাখে। পরে পীরগঞ্জ থানার দ্বিতীয় কর্মকর্তা সফিকুজ্জামান ঘটনাস্থলে গিয়ে তাঁদের উদ্ধার করার চেষ্টা করেন। তিনি ব্যর্থ হয়ে থানায় ফোন করলে পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম শওকত হোসেনসহ পাশের রানীশংকৈল থানার ওসি সুকুমার মোহন্ত রাত সাড়ে ৭টার দিকে ঘটনাস্থলে যান। পরে সেখানে ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীন ও আবুল কালাম আজাদসহ স্থানীয় গণ্যমান্য লোকের উপস্থিতিতে স্কুলমাঠে এক সালিশ বৈঠক বসে। বৈঠকে পুলিশ ক্ষমা প্রার্থনা করলে রাত সাড়ে ৮টার দিকে আটক ব্যক্তিদের ছেড়ে দেয়। পরে পুলিশ তাদের উদ্ধার করে থানায় নিয়ে আসে। রাতে সহকারী পুলিশ সুপার আবুল কালাম আজাদ ঘটনাস্থল পরিদর্শন করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানান। পরে শুক্রবার বিকেলে ছয় পুলিশ সদস্যকে ঠাকুরগাঁও পুলিশ লাইনে প্রত্যাহার করা হয়। এ বিষয়ে তদন্ত  প্রতিবেদন পাওয়ার পর সোমবার তাঁদের সাময়িক বরখাস্ত করা হয়।