নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় সাত জেলের কারাদণ্ড

Looks like you've blocked notifications!
জব্দ হওয়া অবৈধ কারেন্ট জাল পুড়িয়ে দেয় জেলা প্রশাসন। ছবি : এনটিভি

ঝালকাঠির সুগন্ধা ও বিষখালী নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকার করার সময় সাত জেলেকে আটক করে প্রত্যেককে এক বছরের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

গতকাল মঙ্গলবার দিবাগত রাতে অভিযান চালিয়ে ওই সাতজনকে আটক করা হয়। পাশাপাশি ৫০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও ২০ কেজি মা ইলিশ জব্দ করা হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন রাজাপুরের বিষখালী নদী তীরবর্তী এলাকার বড়াইয়া ইউনিয়নের জেলে মো. রুস্তম আলী হাওলাদার (৪০), মো. কালাম আকন (৫৫), মেহেদী হাসান (১৮) এবং নলছিটির সুগন্ধা নদী তীরবর্তী এলাকার জেলে জামাল মীর (৪৫), বাবুল সরদার (৩০), সাকিব হাওলাদার (৩২) ও সিদ্দিক মাঝি (৩৫)।

পুলিশ জানায়, মঙ্গলবার রাতে সুগন্ধা ও বিষখালী নদীতে জেলা প্রশাসক মো. হামিদুল হকের নেতৃত্বে জেলা প্রশাসন ও মৎস্য বিভাগ যৌথভাবে অভিযান চালায়। এ ছাড়া নলছিটি ও রাজাপুর উপজেলা প্রশাসনের উদ্যোগেও রাতভর অভিযান চালানো হয়। এ সময় রাজাপুর থেকে তিন এবং নলছিটি থেকে চার জেলেকে আটক করা হয়। তাঁদের প্রত্যেককে এক বছর করে কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

জেলা প্রশাসক মো. হামিদুল হক জানান, অভিযানের সময় ৫০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও ২০ কেজি মা ইলিশ জব্দ করা হয়। জালগুলো আজ বুধবার সকালে নদী তীরে জনসম্মুখে পোড়ানো হয়। মাছগুলো বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়েছে বলে তিনি জানান।