সৌদি বিএনপির সভাপতি ময়মনসিংহ কারাগারে

Looks like you've blocked notifications!
সৌদি আরব পূর্বাঞ্চল বিএনপির সভাপতি আ ক ম রফিকুল ইসলামকে আজ রোববার ময়মনসিংহ আদালতে হাজির করা হয়। ছবি : সংগৃহীত

সৌদি আরব পূর্বাঞ্চল বিএনপির সভাপতি অধ্যাপক আ ক ম রফিকুল ইসলামের জামিন ও রিমান্ডের আবেদন বাতিল করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। আজ রোববার দুপুরে ময়মনসিংহের ৪ নম্বর আমলি আদালতের জ্যেষ্ঠ বিচারিক হাকিম নয়ন চন্দ্র মোদক এ আদেশ দেন। পরে আসামিকে ময়মনসিংহ কারাগারের পাঠানো হয়।

পুলিশের আদালত উপপরিদর্শক (এসআই) আবু হানিফ এর সত্যতা নিশ্চিত করেছেন।

এসআই আবু হানিফ জানান, সৌদি আরব পূর্বাঞ্চল বিএনপির সভাপতি আ ক ম রফিকুল ইসলামকে আজ দুপুরে কারাগার থেকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ডের আবেদন করা হয়। অপর দিকে আসামিপক্ষ জামিনের আবেদন করে। আদালত শুনানি শেষে দুটি আবেদন বাতিল করে আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

সৌদি আরব পূর্বাঞ্চল বিএনপির সভাপতি আ ক ম রফিকুল ইসলামকে গত ১১ অক্টোবর বেলা সাড়ে ১১টার দিকে ময়মনসিংহের নান্দাইল বাজার থেকে গ্রেপ্তার করে পুলিশ। ছবি : সংগৃহীত

গত ১১ অক্টোবর বেলা সাড়ে ১১টার দিকে সৌদি প্রবাসী বিএনপি নেতা রফিকুল ইসলামকে নান্দাইল বাজার থেকে গ্রেপ্তার করে পুলিশ। সেদিন দুপুরে নান্দাইল চারআনিপাড়ায় নিজ বাড়িতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় যোগদানের কথা ছিল তাঁর।

পরে বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে নান্দাইল থানার এসআই লিটন মিয়া বাদী হয়ে নাশকতার পরিকল্পনার অভিযোগে আ ক ম রফিকুল ইসলামসহ বিএনপির ৪৬ নেতাকর্মীর নামে একটি মামলা করেন। পরদিন তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।