মাছ ধরতে গিয়ে ‘মৃগী রোগে’ মৃত্যু

Looks like you've blocked notifications!
সোমবার বাগেরহাটের মোংলায় চিংড়িঘেরে মাছ ধরতে গিয়ে ‘মৃগী রোগে আক্রান্ত হয়ে’ আবদুল করিম ফকির নামের এক ব্যক্তির মৃত্যু হয়। ছবি : এনটিভি

বাগেরহাটের মোংলায় চিংড়িঘেরে মাছ ধরতে গিয়ে ‘মৃগী রোগে আক্রান্ত হয়ে’ আবদুল করিম ফকির (৫৫) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

গতকাল সোমবার সকালে উপজেলার চিলা ইউনিয়নের মধ্য হলদিবুনিয়ার বালুর মোড় এলাকার একটি চিংড়িঘেরে ওই ঘটনা ঘটে। নিহত করিমের বাড়ি মিঠাখালী ইউনিয়নের সাতঘরিয়া গ্রামে।

মোংলা থানার উপপরিদর্শক (এসআই) মো. আহাদ আহম্মেদ জানান, সোমবার সকালে ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান গাজী আকবর হোসেনের মাধ্যমে খবর পেয়ে চিংড়িঘের থেকে করিম ফকিরের লাশ উদ্ধার করা হয়। প্রাথমিক সুরতহালে নিহতের শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। মৃগী রোগে তাঁর মৃত্যু হয়েছে বলে দাবি করেন এসআই।

ইউপি চেয়ারম্যান গাজী আকবর হোসেন বলেন, অন্য দিনের মতো গতকালও নৌকা নিয়ে ওই চিংড়িঘেরে মাছ ধরতে যান করিম। সেখানে মৃগী রোগে আক্রান্ত হলে নৌকা থেকে পানিতে পড়ে গিয়ে তাঁর মৃত্যু হয়। মাছ ধরে ফিরতে দেরি হওয়ায় ঘেরের অন্য লোকজন খুঁজতে গেলে করিমকে পানিতে ভাসমান অবস্থায় দেখতে পায়। পরে স্থানীয় জনপ্রতিনিধি ও পুলিশে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের উপস্থিতিতে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতালে পাঠায়।

ইউপি সদস্য কৌশিক মৌলিক কানু বলেন, করিম টাকার (কেজিপ্রতি) বিনিময়ে বিভিন্ন ঘের থেকে মাছ ধরতেন। মৃগী রোগ থাকায় অনাকাঙ্ক্ষিতভাবে নানা জায়গায় তিনি এর দ্বারা আক্রান্ত হতেন।

এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা করার প্রস্তুতি চলছে বলে পুলিশ জানিয়েছে।