আ. লীগের সংঘর্ষের সময় দুজন নিহত, যুবলীগ নেতার জামিন

Looks like you've blocked notifications!
যুবলীগ নেতা আরিফুর রহমান তুহিন। ছবি : সংগৃহীত

আওয়ামী লীগের দুই মনোনয়ন প্রত্যাশীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের সময় পিকআপভ্যানের চাপায় দুজন নিহতের ঘটনায় গ্রেপ্তার স্থানীয় যুবলীগ নেতা আরিফুর রহমান তুহিনের জামিন মঞ্জুর করেছেন আদালত।

আজ রোববার ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারী এ আদেশ দেন। তথ্যটি নিশ্চিত করেছেন আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা নিজাম।

নিজাম জানান, আজ আসামি তুহিনকে ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে হাজির করে পাঁচদিন রিমান্ডের আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। অপরদিকে, জামিনের আবেদন করেন তুহিনের আইনজীবীরা। পরে শুনানি শেষে বিচারক রিমান্ড আবেদন নাকচ করে জামিন মঞ্জুর করেন।

মামলার নথি থেকে জানা যায়, শনিবার বেলা ১১টায় রাজধানীর মোহাম্মদপুর থানাধীন আদাবর নবোদয় হাউজিং লোহার গেট এলাকায় মনোনয়ন প্রত্যাশী আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খানের সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও হামলার ঘটনা ঘটে।

ওই সময় পিকআপ ভ্যানের চাপায় আরিফ হোসেন ও মো. সুজনসহ ১৪-১৫ জন আহত হয়। পরে হাসপাতালে নিলে মারা যান আরিফ হোসেন ও সুজন।

এ ঘটনায় নিহত আরিফের বাবা উমর ফারুক দণ্ডবিধির ৩০৪ ধারায় একটি মামলা করেন। যার পরিপ্রেক্ষিতে শনিবার রাতেই তুহিনকে গ্রেপ্তার করা হয়। এই মামলার নম্বর ৪৯।