সাভারে ‘বন্দুকযুদ্ধে ভুয়া ডিবি পুলিশ’ নিহত

Looks like you've blocked notifications!
উদ্ধারের পর সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয় শামীমের লাশ। ছবি : এনটিভি

সাভারের আশুলিয়ায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ শামীম হোসেন (৫৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। আজ সোমবার পুলিশ এ তথ্য দিয়েছে। পুলিশ জানায়, শামীম পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) সদস্য হিসেবে নিজেকে পরিচয় দিতেন। ওই পরিচয় দিয়ে ছিনতাই ও ভয়ভীতি দেখাতেন।

পুলিশ জানায়, সোমবার ভোরে আশুলিয়া ইউনিয়নের টংগাবাড়ি চালা এলাকায় ওই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে দেশি অস্ত্র উদ্ধার করা হয়েছে।

নিহত শামীম যশোর জেলার কোতোয়ালি থানার মহেন্দপুর গ্রামের বাসিন্দা।

পুলিশ জানায়, ঢাকা-আরিচা মহাসড়কের বিভিন্ন স্থানে ডিবি পুলিশ পরিচয়ে মানুষকে ভয়ভীতি দেখিয়ে শামীম বিভিন্ন সময়ে টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নিত। গত শনিবার ধামরাই এলাকা থেকে শামীমকে আটক করা হয়। আজ ভোররাতে তাঁকে নিয়ে টংগাবাড়ি এলাকায় ভুয়া পরিচয়ধারী অন্য ডিবি পুলিশদের ধরতে যায় ধামরাই থানা পুলিশ। সে সময় ওই ভুয়া পরিচয়ধারীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুড়লে বন্দুকযুদ্ধকালে শামীম গুলিবিদ্ধ হয়।

পরে শামীমকে উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। সাভার মডেল থানা পুলিশ ময়নাতদন্তের জন্য তাঁর লাশ রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে পাঠিয়ে দেয়।

ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, ‘শামীমের বিরুদ্ধে ধামরাই থানাসহ বিভিন্ন থানায় একাধিক ডাকাতি ও ছিনতাইয়ের মামলা আছে।’