জেলার সোহেল রানার বিষয়ে তদন্তে স্বরাষ্ট্র মন্ত্রণালয়

Looks like you've blocked notifications!
কিশোরগঞ্জ আদালতে চট্টগ্রাম কারাগারের জেলার সোহেল রানা। পুরোনো ছবি : এনটিভি

মাদক ও টাকাসহ আটক চট্টগ্রাম কারাগারের জেলার সোহেল রানার বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গঠিত তদন্ত কমিটি কার্যক্রম শুরু করেছে। সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মনিরুল আলমের নেতৃত্বে চার সদস্যের তদন্তদল ভৈরবে আসে।

কমিটির অপর সদস্যরা হলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের যুগ্ম সচিব সৈয়দ বেলাল হোসেন, উপসচিব মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন ও অতিরিক্ত কারা মহাপরিদর্শক মো. ইকবাল হাসান। তাঁরা ভৈরব রেলওয়ের রেস্ট হাউসে এসে সকাল থেকে দুপুর পর্যন্ত বিভিন্নজনের বক্তব্য গ্রহণ করেন।

কার্যক্রম শেষে তদন্ত দলের প্রধান যুগ্ম সচিব মনিরুল আলম স্থানীয় গণমাধ্যমকর্মীদের জানান, ঘটনার সময় উপস্থিত পুলিশ সদস্য ও মামলার বাদী, রেলওয়ে স্টেশনের কর্মকর্তা-কর্মচারীদের বক্তব্য নিয়েছি। মঙ্গলবার অভিযুক্ত জেলারের বক্তব্য নেওয়া হবে বলেও তিনি জানান।

গত ২৬ অক্টোবর চট্টগ্রাম কারাগারের জেলার সোহেল রানা বিশ্বাসকে ভৈরব রেলওয়ে স্টেশনে বিরতির সময় চট্টগ্রাম থেকে ময়মনসিংহগামী আন্তনগর বিজয় এক্সপ্রেস ট্রেনের একটি কেবিন থেকে নগদ ৪৪ লাখ ৪৩ হাজার টাকা, আড়াই কোটি টাকার এফডিআর, এক কোটি ৩০ লাখ টাকার চেক ও ১২ বোতল ফেনসিডিলসহ রেলওয়ে পুলিশ গ্রেপ্তার করে। ঘটনার পর কারা কর্তৃপক্ষ তাঁকে বরখাস্ত করে। এ ব্যাপারে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও কারা কর্তৃপক্ষ পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করে।