‘গায়েবি মামলা’র তালিকা চেয়েছেন সিইসি

Looks like you've blocked notifications!
ফাইল ছবি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর বিএনপির নেতাকর্মীদের নামে যে রাজনৈতিক কিংবা গায়েবি মামলা হয়েছে তার তালিকা চেয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।

আজ বুধবার বিকেলে ঐক্যফ্রন্টের সঙ্গে নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে বৈঠকের সময় সিইসি নুরুল হুদা ড. কামাল হোসেনের কাছে এই তালিকা চেয়েছেন বলে জানা গেছে।

জানা যায়, বৈঠকে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন তফসিল ঘোষণা পরবর্তী গায়েবি ও রাজনৈতিক মামলার বিষয়ে সিইসিকে জানান। তখন সিইসি ড. কামালের কাছে তফসিল পরবর্তী গায়েবি কিংবা রাজনৈতিক মামলার তালিকা চেয়েছেন।

এই বিষয়ে জানতে চাইলে চাইলে জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না এনটিভি অনলাইনকে বলেন, ‘গায়েবি মামলা ও রাজনৈতিক মামলা নিয়ে বৈঠকে কথা হয়েছিল। তখন সিইসি আমাদের কাছে গায়েবি ও রাজনৈতিক মামলার তালিকা চেয়েছেন। সিইসি সে সময় বলেন, আপনারা তালিকা দেন, আমরা তদন্ত করে ব্যবস্থা নেব।’

গতকাল মঙ্গলবার বিএনপি তাদের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা এক হাজার দুটি ‘মিথ্যা ও গায়েবি মামলা’র একটি তালিকা প্রধানমন্ত্রীর কার্যালয়ে জমা দিয়েছে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত পত্রটি গ্রহণ করেন কার্যালয়ের ব্যক্তিগত কর্মকর্তা রুহুল আমীন।

এ ছাড়া গত ৭ নভেম্বর বিএনপি তাদের নেতা-কর্মীদের বিরুদ্ধে দায়ের হওয়া এক হাজার ৪৬টি মামলার তালিকা প্রধানমন্ত্রী কার্যালয়ে জমা দেয়।