গণসংহতি আন্দোলনের মনোনয়নপত্র বিতরণ শুরু

Looks like you've blocked notifications!
গণসংহতি আন্দোলনের নেত্রী তাসলিমা আখতারের কাছ থেকে মনোনয়নের ফরম সংগ্রহ করছেন জুলহাসনাইন বাবু। ছবি : সংগৃহীত

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য মনোনয়ন ফরম বিতরণ শুরু করেছে গণসংহতি আন্দোলন। আজ শুক্রবার সকাল ১১টা থেকে রাজধানীর হাতিরপুলে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম বিতরণ কার্যক্রম শুরু হয়।

গণসংহতি আন্দোলনের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে বাম গণতান্ত্রিক জোট। গণসংহতি আন্দোলন ওই জোটের একটি দল।

গণতান্ত্রিক বাম জোটে থাকা অন্য দলগুলো হচ্ছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ), বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, বাসদ (মার্কসবাদী),বাংলাদেশের ইউনাটেড কমিউনিস্ট লীগ, গণতান্ত্রিক বিপ্লবী পার্টি ও বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলন। গত ১৮ জুলাই ওই জোট গঠনের ঘোষণা দেওয়া হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানা যায়, আগামীকাল ১৭ নভেম্বর শনিবার এই ফরম বিতরণ ও জমাগ্রহণ কার্যক্রম অব্যাহত থাকবে। আগামী ১৮ নভেম্বর রোববার মনোনয়ন বোর্ড যাছাই-বাছাইয়ের মধ্য দিয়ে প্রার্থীদের চূড়ান্ত করবেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, আগামীকাল শনিবার গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় নির্বাহী কমিটির উদ্যোগে মাওলানা ভাসানীর ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে সকাল ১০টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে ভাসানীর অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও সকাল ১১টায় ‘আসন্ন জাতীয় নির্বাচন ও কার্যকর গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রাম’ শীর্ষক এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকির সভাপতিত্বে এই পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভার অনুষ্ঠানটি দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হবে।

আলোচক হিসেবে সভায় আরো উপস্থিত থাকবেন দলের ভারপ্রাপ্ত কেন্দ্রীয় নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল, কেন্দ্রীয় রাজনৈতিক পরিষদের সদস্য দেওয়ান আবদুর রশীদ নিলু, ফিরোজ আহমেদ, তাসলিমা আখতার, সম্পাদকমন্ডলীর সদস্য বাচ্চু ভূঁইয়া, মনিরউদ্দীন পাপ্পু, আবু বকর রিপন, জুলহাসনাইন বাবুসহ কেন্দ্রীয় নেতারা।