ট্রেনে উঠতে গিয়ে কাটা পড়ে যুগ্ম সচিব নিহত

Looks like you've blocked notifications!
নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলায় গত শনিবার রাতে ঈদ পুনর্মিলনী উৎসবে বক্তব্য দেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক রণজিত চন্দ্র সরকার (৫২)। আজ সোমবার সকালে ময়মনসিংহ রেলস্টেশনে ট্রেনে কাটা পড়ে তাঁর মৃত্যু হয়। ছবি : এনটিভি

ময়মনসিংহ রেলস্টেশনে ট্রেনে কাটা পড়ে যুগ্ম সচিব পদমর্যাদার এক কর্মকর্তা নিহত হয়েছেন। তাঁর নাম রণজিত চন্দ্র সরকার (৫২)। তিনি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

ময়মনসিংহ রেলওয়ে পুলিশের (জিআরপি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল আহাদ জানান, আজ সোমবার সকালে ঢাকাগামী আন্তনগর হাওর এক্সপ্রেস ট্রেনে নেত্রকোনার মোহনগঞ্জ রেলস্টেশন থেকে ছাড়ার পর ময়মনসিংহ স্টেশনে যাত্রাবিরতি করে। এ সময় ট্রেন থেকে নেমে স্টেশন সুপারিনটেনডেন্টের কার্যালয়ে যান রণজিত সরকার। নির্ধারিত যাত্রাবিরতির পর ট্রেনটি স্টেশন ছেড়ে দিলে তিনি দৌড়ে ট্রেনে ওঠার চেষ্টা করেন। এ সময় পা ফসকে ট্রেনের নিচে পড়ে গেলে তাঁর একটি পা কেটে যায়। স্থানীয় লোকজনের সহায়তায় স্টেশন ও রেলওয়ে থানার পুলিশ তাঁকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসকরা তাঁর একটি পা কেটে ফেলে দেন। দুপুর সাড়ে ১২টার দিকে তাঁর মৃত্যু হয়।

যুগ্ম সচিবের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান। শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন তিনি।

মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায় জানান, রণজিত বিসিএস নবম ব্যাচের ক্যাডার। গত ২০ সেপ্টেম্বর তাঁকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক হিসেবে নিয়োগ দেয় সরকার।

ময়মনসিংহ রেলস্টেশনের সুপারিনটেনডেন্ট আবু তাহের জানান, রণজিত সরকারের গ্রামের বাড়ি নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলার মাগান গারাউন গ্রামে। সেখানে ঈদের ছুটি কাটিয়ে তিনি হাওর এক্সপ্রেস ট্রেনে ঢাকায় ফিরছিলেন। পথে যাত্রাবিরতির সময় তাঁর কার্যালয়ে জরুরি কাজ সেরে কিছুক্ষণ অবস্থান করেন। পরে ট্রেনটি ছেড়ে দিলে তিনি দৌড়ে ট্রেনে ওঠার সময় দুর্ঘটনার শিকার হন।  

ময়মনসিংহের জেলা প্রশাসক খবর পেয়ে হাসপাতালে ছুটে যান। রণজিত সরকারের দুই মেয়ে ও এক ছেলে রয়েছে। বড় মেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী সুস্মিতা ও ছোট মেয়ে কলেজছাত্রী বিন্দু, ছেলে হৃদয়।