ডিসেম্বরের নির্বাচনে ভয় পায় বিএনপি : নাসিম

Looks like you've blocked notifications!
আজ শনিবার দুপুরে রাজধানীর গুলিস্তানের বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলীয় জোটের বৈঠক শেষে কথা বলেন মোহাম্মদ নাসিম। ছবি : এনটিভি

১৪ দলীয় জোটের মুখপাত্র স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিজয়ের মাস ডিসেম্বরে নির্বাচনে ভয় পেয়ে পেছানোর দাবি করছে বিএনপি-জামায়াত। একই সঙ্গে তিনি বলেন, একাত্তরে পরাজয়ের কথা মনে করে ডিসেম্বর এলেই ভয় পায় বিএনপি-জামায়াত।

আজ শনিবার দুপুরে রাজধানীর গুলিস্তানের বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে জোটের বৈঠক শেষে ব্রিফিংয়ে মোহাম্মদ নাসিম এ কথা বলেন।

বৈঠকে সারাদেশে নির্বাচনী প্রচারে মোহাম্মদ নাসিমের নেতৃত্বে ১৪ দলের একটি টিম গঠন করা হয়। বিজয় দিবস থেকে প্রতিটি জেলা-উপজেলায় বিজয় মঞ্চ তৈরি করে মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরবে তারা।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেন. ‘ড. কামাল হোসেনের নেতৃত্বে যে ঐক্যফ্রন্ট হয়েছে যেখানে বিএনপি আছে, অন্য স্বাধীনতাবিরোধী শক্তিগুলোও আছে। তাদের নেতৃত্বে যারা আছে তারা আবেদন করার পরও একাধিকবার নির্বাচন কমিশন তারিখ পরিবতর্ন করে তাদের সুযোগ করে দিয়েছে নির্বাচনে অংশগ্রহণ করার জন্য। এ ব্যাপারে আমরা কোনো আপত্তি করি নাই। আওয়ামী লীগ বা ১৪ দল কেউ আমরা আপত্তি করি নাই। আমরা বলেছি ঠিক আছে, তাদের সুযোগ দেওয়া হোক। তাদের যখন সুযোগ দেওয়া হলো, তারপরও দেখলাম তারা আবদার করল যে ডিসেম্বর মাসে নির্বাচন করতে চায় না। ডিসেম্বর মাস অতিক্রম করে নির্বাচন করতে চায়। এতেই সন্দেহ হয়, আমাদের বদ্ধমূল ধারণা ডিসেম্বর মাস আসলেই তারা ভয় পায়, আতঙ্কিত হয় পরাজয়ের জন্য। যাই হোক এটা বাংলাদেশের জনগণ সিদ্ধান্ত নিবে। আমরা মনে করি তারা হয়তো মেনে নিয়েছে, বাস্তবতা মেনে নিয়েছে। তারা এখন অলরেডি নির্বাচনের কাজ শুরু করে দিয়েছে। কিন্তু যে ঘটনা ঘটল কদিন আগে পল্টনের সামনে, তাদের অফিসের সামনে। তীব্র নিন্দা করি। কেন পুলিশকে আক্রমণ করা হলো বলেন?’