তোফায়েলকে হারাতে প্রস্তুত ব্যারিস্টার আখতার

Looks like you've blocked notifications!
ভোলা-১ আসন থেকে ধানের শীষের মনোনয়নপ্রত্যাশী ব্যারিস্টার কাজী আখতার হোসাইন। ছবি : এনটিভি

ব্যারিস্টার কাজী আখতার হোসেন, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়নপ্রত্যাশী। ছাত্রজীবনে ছাত্রদলের রাজনীতির সঙ্গে জড়িত থাকা সুপ্রিম কোর্টের এই আইনজীবী দলের মনোনয়ন পেয়ে নির্বাচিত হয়ে নিজ আসন ও জেলার জনগণের জন্য কাজ করতে চান।

এরই মধ্যে আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য সংসদ নির্বাচনে ভোলা-১ আসন থেকে ধানের শীষের মনোনয়ন নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য নিজ আসনে কাজ করে যাচ্ছেন ব্যারিস্টার কাজী আখতার হোসাইন। আগামী নির্বাচনে দলের মনোনয় পেলে নিজ আসন ও জেলার জনগণের উন্নয়নে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন তিনি।

ব্যারিস্টার কাজী আখতার বলেন, ‘দল মনোনয়ন দিলে ভোলা-১ আসনে ধানের শীষের বিজয় সুনিশ্চিত। ভোলা-১ আসনে বিএনপি নেতাকর্মীরা ঐক্যবদ্ধ। আগামী নির্বাচনে দলের প্রার্থীকে বিজয়ী করতে বদ্ধপরিকর।’

কাজী আখতার বলেন, আগামী নির্বাচনে ভোলা-১ আসন থেকে বিএনপির মনোনয়ন পেলে তিনি বিজয়ী হবেন। তখন জনগণের প্রতিনিধি হয়ে জনগণের জন্য আরো বেশি কাজ করতে পারবেন। আধুনিক ভোলা গঠনে কাজ করবেন।

সুপ্রিম কোর্টের এই আইনজীবী বলেন, আমি জিয়াউর রহমানের আদর্শের সৈনিক। আগামী নির্বাচনে দল আমাকে মনোনয়ন দিবে বলে বিশ্বাস করি। আমি দীর্ঘদিন ভোলার জনগণের জন্য কাজ করে যাচ্ছি। জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারলে ধানের শীষ নিশ্চিতভাবে বিজয়ী হবে।

কাজী আখতার বলেন, আমি দলের সমর্থন নিয়ে নির্বাচিত হতে পারলে এলাকার প্রতিটি ওয়ার্ড ও গ্রামের মানুষের জন্য নিরলসভাবে কাজ করব। সমাজ উন্নয়ন, বেকারত্ব দূরীকরণ, রাস্তাঘাট উন্নয়ন, শিক্ষায় উন্নয়ন ও নারী শিক্ষার জন্য বিশেষায়িত শিক্ষাপ্রতিষ্ঠান প্রতিষ্ঠা করা হবে। নারী ও শিশুর অধিকার সুরক্ষায় সর্বাত্মক প্রচেষ্টা গ্রহণ করা হবে।

ভোলার সদর উপজেলার ১৩টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত ভোলা-১ আসন। এখানে মোট ভোটার ৩ লাখ ১২ হাজার, যাদের মধ্যে নারী ভোটার সংখ্যা ১ লাখ ৫২ হাজার। স্বাধীনতা পরবর্তী সময়ে বর্তমান বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ তিনবার ওই আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। এছাড়া একবার বিএনপির মোশারেফ হোসেন শাজাহান ও চারদলীয় জোটের প্রার্থী হিসেবে বিজেপির আন্দালিব রহমান পার্থ বিজয়ী হয়েছেন।

বেশির ভাগ সময় বর্তমান সরকারি দলের দখলে থাকা এই আসনে এবারের নির্বাচনে ধানের শীষের বিজয় ছিনিয়ে আনতে চান ব্যারিস্টার কাজী আখতার হোসাইন। দলের প্রতি শতভাগ আস্থা ও আনুগত্য রেখে তিনি বলেন, ‘দল যাকে মনোনয়ন দেবে তাঁর পক্ষে কাজ করতেও আমি অঙ্গীকারবদ্ধ।’

ব্যারিস্টার কাজী আখতার হোসাইন সুপ্রিম কোর্টের আইনজীবী। এছাড়াও তিনি জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সক্রিয় সদস্য। ছাত্রজীবনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে জাতীয়তাবাদী ছাত্রদলের রাজনীতিতে জড়িত ছিলেন। শুধু তাই নয় বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত ভোলা-১ আসনে বিএনপির মনোনয়নপ্রত্যাশী এ আইনজীবীর পরিবার। তাঁর ছোট ভাই কাজী মোক্তার হোসাইন জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্মসাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।