সাতক্ষীরা-৩ আসনের জন্য প্রস্তুত বিএনপির ডা. শহিদুল

Looks like you've blocked notifications!
আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরা-৩ আসনে বিএনপির মনোনয়নপ্রত্যাশী ডা. শহিদুল আলম। ছবি : সংগৃহীত

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরা-৩ আসনে বিএনপির মনোনয়নপ্রত্যাশী ডা. শহিদুল আলম। দল তাঁকে মনোনয়ন দিলে তিনি ধানের শীষকে বিজয়ী করতে সক্ষম হবেন বলে প্রত্যাশা ব্যক্ত করেছেন।

জেলার আশাশুনি উপজেলার ১১টি, দেবহাটার পাঁচটি ও কালীগঞ্জের চারটিসহ মোট ২০টি ইউনিয়ন নিয়ে গঠিত সাতক্ষীরা-৩ আসন। এই আসনটিতে এবারের নির্বাচনে বিএনপির শক্তিশালী প্রার্থী ডা. শহিদুল। স্থানীয়ভাবে জনপ্রিয় এই নেতা এখন ঢাকার সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালের কার্ডিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক।

জাতীয়তাবাদী ছাত্রদলের রাজনীতি থেকে উঠে আসা ডা. শহিদুল আলম সলিমুল্লাহ মেডিকেল কলেজ ছাত্রদলের প্রতিষ্ঠাতা সভাপতি ও ঢাকা মহানগর ছাত্রদলের সহসভাপতি ছিলেন। বর্তমানে তিনি বিএনপি সমর্থিত চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) ১ নম্বর সহসভাপতি। তিনি সাতক্ষীরা জেলা বিএনপির নির্বাহী সদস্য ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য। এই সরকারের আমলে তিনিও মামলার শিকার হয়ে জেল খেটেছেন।

স্থানীয়ভাবে সবার প্রিয় মুখ ডা. শহিদুল আলম জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের মেডিকেল অফিসার ছিলেন। ২০০৬ সালে অনুষ্ঠেয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য তিনি  চাকরি ছেড়ে দেন। কিন্তু নিবাচনী বিধি জটিলতায় সেই নির্বাচনে অংশ নিতে পারেননি।

ডা. শহিদুল আলম বলেন, জনগণের সেবা করাই আমার ব্রত। তাদের সুখ-দুঃখের সাথী হতে চাই। আমি চিকিৎসা সেবার পাশাপাশি জনগণকে সামাজিক ও রাজনৈতিক সেবা দিতে প্রতিশ্রুতিবদ্ধ। দল আমাকে মনোনয়ন দিলে আমি ধানের শীষকে বিজয়ী করতে সক্ষম হব।