ঝালকাঠিতে কলেজছাত্র রাকিব হত্যার প্রতিবাদে মানববন্ধন

Looks like you've blocked notifications!
শনিবার ঝালকাঠির নলছিটিতে কলেজছাত্র রাকিব হোসেনের হত্যাকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে অনুষ্ঠিত মানববন্ধনের একাংশ। ছবি : এনটিভি

ঝালকাঠির নলছিটি উপজেলায় কলেজছাত্র রাকিব হোসেনের হত্যাকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন হয়েছে।

আজ শনিবার দুপুর ১২টায় উপজেলা শহরের হাসপাতাল সড়ক থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে প্রধান প্রধান সড়ক ঘুরে উপজেলা পরিষদের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানেই ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

নিহত রাকিবের পরিবার, সহপাঠী, এলাকাবাসী ও বিভিন্ন স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীসহ এলাকার দুই শতাধিক মানুষ মানববন্ধনে অংশ নেয়। এ সময় বক্তব্য দেন রাকিবের প্রতিবেশী ও শিক্ষক আবদুর রাজ্জাকসহ তাঁর কয়েক সহপাঠী।

গত ২১ নভেম্বর বেলা ১১টার দিকে নলছিটি ডিগ্রি কলেজ ক্যাম্পাসে ক্রিকেট খেলার স্ট্যাম্প দিয়ে রাকিবকে পিটিয়ে হত্যা করে তাঁর কয়েকজন সহপাঠী। পরে রাকিবের বাবা রিকশাচালক মাসুম হোসেন বাদী হয়ে ১৩ জনকে আসামি করে নলছিটি থানায় হত্যা মামলা করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, ঘটনার তিনদিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত পুলিশ একজন আসামিকেও গ্রেপ্তার করতে পারেনি। হত্যাকারীরা কীভাবে নিরাপদে এলাকা ছেড়ে চলে গেল, এমন প্রশ্ন তোলেন বক্তারা। হত্যাকারীদের পালিয়ে যাওয়ার ব্যাপারে কলেজ কর্তৃপক্ষের অবহেলাকেও দায়ী করা হয় বক্তব্যে। ঘটনার সুষ্ঠু তদন্ত এবং দ্রুত এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের গ্রেপ্তার ও ফাঁসির দাবি তোলা হয় মানববন্ধন থেকে।