মনোনয়ন কার্যক্রম শুরু বিএনপির

Looks like you've blocked notifications!
রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ের সামনে জড়ো হয়েছেন নেতাকর্মীরা। ছবি: সংগৃহীত

বিএনপির দলীয় প্রার্থীদের মনোনয়ন কার্যক্রম শুরু হয়েছে। দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে বগুড়া-৬ ও ৭ আসনে মনোনয়ন দেওয়ার মাধ্যমে বিএনপির দলীয় প্রার্থীদের মনোনয়ন কার্যক্রম শুরু হয়েছে।

আসন্ন জাতীয় নির্বাচনে বিএনপির দলীয় টিকেট নিতে আজ সোমবার সকাল থেকে মনোনয়নপ্রত্যাশীরা রাজধানীর গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে জড়ো হয়েছেন। বার্তা সংস্থা ইউএনবি এ তথ্য দিয়েছে।  

বিএনপির কয়েকজন জ্যেষ্ঠ নেতা জানান, প্রার্থীদের মনোনয়নের চিঠি দেওয়ার কথা সকাল সাড়ে ১০টায়। কিন্তু প্রয়োজনীয় সব প্রস্তুতি সম্পন্ন না হওয়ায় ওই সময় শুরু করা যায়নি।

এর আগে গতকাল রোববার বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ জানান, সোমবার তাঁরা মনোনয়নপ্রত্যাশীদের চূড়ান্ত তালিকা থেকে প্রার্থীদের পত্র দেওয়া শুরু করবেন।  

আরেক স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় জানান, তাঁরা দলের প্রার্থীদের তালিকা চূড়ান্ত করেছেন। এখন জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোটের প্রার্থীদের বিষয়ে আলোচনা করছেন।

প্রার্থীদের যোগ্যতা, সক্ষমতা এবং জনপ্রিয়তার ওপর ভিত্তি করে তালিকা চূড়ান্ত করা হয়েছে বলেও জানান তিনি।

এদিকে সূত্র জানায়, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের অন্য জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে দুই জোটের সঙ্গে আসন ভাগাভাগির বিষয় নিয়ে রোববার রাতেও বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে আলোচনায় বসেন।

দলের অভ্যন্তরীণ সূত্র জানায়, দলের কয়েকজন নেতা রোববার রাতেই মনোনয়ন পেয়েছেন এবং অন্যদের আজ মনোনয়ন দেওয়া হবে। ফলে সারা দেশের মনোনয়নপ্রত্যাশীরা মনোনয়ন নিতে রাজধানীতেই অবস্থান করছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থায়ী কমিটির এক নেতা জানান, ২০০১ ও ২০০৮ সালে বিএনপির হয়ে প্রতিদ্বন্দ্বিতা করা প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। এ ছাড়া দলের অভ্যন্তরীণ জরিপ অনুযায়ী জনপ্রিয় প্রার্থীদের বিষয়টিও বিবেচনায় থাকবে।