হাত হারানোর পর রাজীবের মৃত্যু : তদন্ত প্রতিবেদন ৭ জানুয়ারি

Looks like you've blocked notifications!

রাজধানীর কারওয়ান বাজারে দুই বাসের রেষারেষিতে তিতুমীর কলেজের ছাত্র রাজীব হোসেনের হাত বিচ্ছিন্ন হওয়ার পর মৃত্যুর ঘটনায় করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৭ জানুয়ারি  দিন ধার্য করেছেন আদালত।

আজ বুধবার ঢাকা মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারী এ দিন ধার্য করেন।

ঢাকার অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপকমিশনার আনিসুর রহমান এনটিভি অনলাইনকে জানান, আজ ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে মামলার তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল না করায় বিচারক নতুন দিন ধার্য করেন।

মামলার নথি থেকে জানা যায়, গত ৩ এপ্রিল বিআরটিসির একটি দোতলা বাসে দাঁড়িয়ে যাচ্ছিলেন রাজধানীর মহাখালীর সরকারি তিতুমীর কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্র রাজীব হোসেন। ওই সময় তাঁর ডান হাতটি বাসের সামান্য বাইরে ছিল। ওই সময় হঠাৎই পেছন থেকে স্বজন পরিবহনের একটি বাস বিআরটিসির বাসের গা ঘেঁষে ওভারটেক করার সময় রাজীবের ডান হাত শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। পথচারীদের সহায়তায় তাঁকে দ্রুত শমরিতা হাসপাতালে নেওয়া হয়। এরপর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

এ ঘটনায় দুই বাসের চালককে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনী। এ ঘটনায় ওই দিনই রাজীব বাদী হয়ে শাহবাগ থানায় মামলা দায়ের করেন। এর পরে থেকে সেই দুই বাসচালক কারাগারে আটক রয়েছেন।

পরে গত ১৬ এপ্রিল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রাজীব মারা যান। তাঁর মারা যাওয়ার পর শাহবাগ থানা পুলিশ বেপরোয়া যান চালিয়ে হত্যার অভিযোগের একটি ধারা রাজীবের ওই মামলায় যুক্ত করার আবেদন করেন।