কিশোরগঞ্জের ৬ আসনে ৫৫ প্রার্থীর মনোনয়ন জমা

Looks like you've blocked notifications!
কিশোরগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়। ফাইল ছবি

আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জের ছয়টি আসনে সব দল মিলে ৫৫ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তাঁদের মধ্যে রয়েছেন বিএনপির ছয়জন, (বিকল্প প্রার্থীসহ ১২ জন), আওয়ামী লীগের একজন বিকল্প প্রার্থীসহ ছয়জন, জাতীয় পার্টি থেকে চারজন এবং স্বতন্ত্র হিসেবে পাঁচজন প্রার্থী।

নির্বাচনে মনোনয়নপত্র দাখিলকারী অন্যান্য দলের মধ্যে রয়েছে সিপিবি, জাসদ, জেএসডি, কৃষক শ্রমিক জনতা লীগ, বিকল্পধারা, গণতন্ত্রী পার্টি, ইসলামী আন্দোলন, জমিয়তে উলামায়ে ইসলাম, মুসলিম লীগ, জাকের পার্টি, ইসলামী আন্দোলন, খেলাফত মজলিস, ওয়ার্কার্স পার্টি, ন্যাশনাল পিপলস পার্টি ও ইসলামী ফ্রন্ট। তবে জামায়াতে ইসলামী থেকে কোনো আসনে কেউ প্রার্থিতা দাখিল করেননি।

২৮ নভেম্বর বুধবার শেষ দিনে বেশিরভাগ প্রার্থী তাদের কর্মী-সমর্থকদের সঙ্গে নিয়ে উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র দাখিল করেছেন।

প্রধান দুটি রাজনৈতিক দলের মধ্যে আওয়ামী লীগের প্রার্থীরা হচ্ছেন—কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনে সৈয়দ আশরাফুল ইসলাম এবং বিকল্প প্রার্থী কৃষিবিদ মো. মসিউর রহমান (হুমায়ুন), কিশোরগঞ্জ-২ (কটিয়াদি-পাকুন্দিয়া) নূর মোহাম্মদ, কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনে রেজওয়ান আহাম্মদ তৌফিক, কিশোরগঞ্জ-৫ (নিকলী-বাজিতপুর) আসনে মো. আফজাল হোসেন, কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনে নাজমুল হাসান (পাপন)। এ ছাড়া আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট থেকে কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল) আসনে মনোনয়ন জমা দেন মো. মুজিবুল হক (চুন্নু)।

অপর প্রধান রাজনৈতিক দল বিএনপির প্রার্থীরা হচ্ছেন কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনে মো. রেজাউল করিম খান (চুন্নু) এবং বিকল্প প্রার্থী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. শরীফুল ইসলাম ও খালেদ সাইফুল্লাহ সোহেল খান, কিশোরগঞ্জ-২ (কটিয়াদি-পাকুন্দিয়া) আসনে মেজর (অব.) মো. আখতারুজ্জামান এবং বিকল্প প্রার্থী মো. শহীদুজ্জামান কাকন, কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল) আসনে অ্যাডভোকেট জালাল মো. গাউস এবং বিকল্প প্রার্থী করিমগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম সুমন, কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনে অ্যাডভোকেট মো. ফজলুর রহমান এবং বিকল্প প্রার্থী সুরঞ্জন ঘোষ, কিশোরগঞ্জ-৫ (নিকলী-বাজিতপুর) আসনে শেখ মজিবুর রহমান ইকবাল এবং বিকল্প প্রার্থী মাহমুদুর রহমান উজ্জল, কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনে মো. শরীফুল আলম।

জেলার ছয়টি আসনের প্রার্থীদের মধ্যে আগ্রহের কেন্দ্রে থাকা আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সরকারের জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম অসুস্থতার কারণে সিঙ্গাপুরে চিকিৎসাধীন থাকায় তাঁর মনোনয়নপত্র দাখিল করেন তাঁর দুই ভাই ডা. সৈয়দ মঞ্জুরুল ইসলাম ও ড. সৈয়দ শরীফুল ইসলাম, দুই বোন সৈয়দা রূপা ইসলাম ও ডা. সৈয়দা জাকিয়া নূর লিপিসহ পরিবারের অন্যান্য সদস্য এবং বিপুল সংখ্যক নেতাকর্মী।

জেলা রিটার্নিং কর্মকর্তার দায়িত্বে নিয়োজিত কিশোরগঞ্জের জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র দাখিলের কাজ সম্পন্ন হয়েছে বলে জানিয়ে বলেন, ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২ ডিসেম্বরের মধ্যে মনোনয়নপত্র বাছাই করা হবে।

কিশোরগঞ্জ জেলায় মোট ভোটার সংখ্যা ২১ লাখ ২৬ হাজার ৪২৭ জন বলে জানান এই রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক।