মেহেরপুরের দুটি আসনে আওয়ামী লীগের ৯ জনের মনোনয়ন বাতিল

Looks like you've blocked notifications!
মেহেরপুরে আজ রোববার মনোনয়নপত্র যাচাই-বাছাই করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আতাউল গনি। ছবি : এনটিভি

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে মেহেরপুরের দুটি আসনে ৩০ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছিলেন। আজ রোববার যাচাই-বাছাই শেষে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ দলটির নয়জন ও বিএনপির একজনের মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা ও মেহেরপুরের জেলা প্রশাসক আতাউল গনি। ২০ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

মেহেরপুর-১ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না থাকায় বাতিল করা হয় সাবেক সাংসদ অধ্যাপক আবদুল মান্নান, জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট মিয়াজান আলী ও শহর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ইয়ারুল ইসলামের মনোনয়নপত্র। এ ছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমানের এক শতাংশ ভোটারের স্বাক্ষর না থাকায় ও সমর্থনকারীর স্বাক্ষর মিথ্যা প্রমাণিত হওয়ায় বিএনপি নেতা আবদুর রহমানের মনোনয়নপত্র বাতিল করা হয়।

অপর দিকে মেহেরপুর-২ (গাংনী) আসনে দলীয় মনোনয়ন না থাকায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, আওয়ামী লীগ নেতা মোখলেচুর রহমান মুকুল, সাবেক মেয়র আহমেদ আলী, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক ওয়াসিম সাজ্জাদ লিখন ও জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা নূর জাহান বেগমের মনোনয়ন বাতিল করা হয়।

এর ফলে মেহেরপুর-১ আসনে ১৩ জন প্রার্থীর মধ্য আটজন ও ২ আসনে ১৭ জনের মধ্য ১২ জন প্রার্থী আসন্ন একাদশ জাতীয় নির্বাচনে ভোট যুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

আজ মনোনয়ন যাচাই-বাছাইয়ের সময় উপস্থিত ছিলেন জেলা নির্বাচন কর্মকর্তা আহম্মেদ আলী, পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান।