নওগাঁয় বিএনপি সভাপতিসহ ৯ জনের মনোনয়ন বাতিল

Looks like you've blocked notifications!
নওগাঁ জেলার রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে আজ রোববার প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। ছবি : এনটিভি

নওগাঁর ছয়টি সংসদীয় আসনে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে জেলা বিএনপির সভাপতি ও পৌর মেয়র নজমুল হক সনিসহ নয়জনের মনোনয়ন বাতিল করা হয়েছে। আজ রোববার নওগাঁ জেলার রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাই শেষে এ তথ্য জানানো হয়।

মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা হলেন নওগাঁ-১ আসনে এলডিপির আবু হেনা মোস্তফা কামাল, নওগাঁ-২ আসনে আওয়ামী লীগ নেতা ও স্বতন্ত্র প্রার্থী ড. আখতারুল আলম, স্বতন্ত্র প্রার্থী মতিবুল ইসলাম ও বিকল্পধারা বাংলাদেশের প্রার্থী আব্দুর রউফ মান্নান; নওগাঁ-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী ও জামায়াতে ইসলামীর সাবেক আমির আব্দুর রাকিব ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আফজাল হোসেন, নওগাঁ-৫ আসনে জেলা বিএনপির সভাপতি ও পৌর মেয়র নজমুল হক সনি ও জাতীয় পার্টির ইফতারুল ইসলাম বকুল এবং নওগাঁ-৬ আসনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আনোয়ার হোসেন হেলাল।

এ ছাড়া নওগাঁ-৪ আসনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী অ্যাডভোকেট আব্দুল বাকী তাঁর মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। মনোনয়ন যাচাই-বাছাইকালে প্রার্থী ও তাঁদের  প্রস্তাবক ও সমর্থকরা উপস্থিত ছিলেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁর ছয়টি আসনে ৪৮ জন  মনোনয়ন দাখিল করেছিলেন। আজ যাচাই-বাছাই শেষে ৩৮ জনের মনোনয়ন বৈধ বলে ঘোষণা করা হয়।