জামালপুরে বর্তমান ও সাবেক সাংসদসহ আটজনের মনোনয়ন বাতিল

Looks like you've blocked notifications!
জামালপুরে আজ রোববার মনোনয়নপত্র যাচাই-বাছাই করেন রিটার্নিং কর্মকর্তা আহমেদ কবির। ছবি : এনটিভি

জামালপুরে বর্তমান ও সাবেক সাংসদসহ আটজনের মনোনয়নপত্র বাতিল ও ৪১ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন জেলা  রিটার্নিং কর্মকর্তা।

আজ রোববার সকাল থেকে মনোনয়ন যাচাই-বাছাই শুরু হয়। আয়কর ফাঁকির একটি মামলায় দণ্ডপ্রাপ্ত হওয়ায় জামালপুর-১ আসনে বিএনপির প্রার্থী সাবেক সাংসদ এম. রশিদুজ্জামান মিল্লাতের মনোনয়ন বাতিল করা হয়। জামালপুর-৪ আসনে সরিষাবাড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পদত্যাগপত্র পাঠানো হলেও তা যথাযথ না হওয়ায় বিএনপির ফরিদুল কবির তালুকদার শামীমের মনোনয়ন বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা আহমেদ কবির।

জামালপুর-৪ আসনে আয়-ব্যয়ের উৎস ও হলফনামায় স্বাক্ষর না থাকায় জাতীয় পার্টির বর্তমান সাংসদ মামুনুর রশিদ জোয়ার্দ্দারের মনোনয়ন বাতিল করা হয়।

জামালপুর-৩ আসনে ঋণ খেলাপির কারণে গণফোরাম প্রার্থী নঈম জাহাঙ্গীরের, আয়-ব্যয়ের তথ্য না থাকায় বিকল্পধারা বাংলাদেশের  প্রার্থী মাসুম বিল্লাহ, একই আসনে সমর্থকদের স্বাক্ষর জাল থাকায় স্বতন্ত্র প্রার্থী মো. শফিকুর রহমানের এবং দলীয় মনোনয়নপত্র না থাকায় জামালপুর-৫ আসনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী ও জাতীয় পার্টির প্রার্থী কাজী নজরুল ইসলামের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা আহমেদ কবির। এ ছাড়া জামালপুরের পাঁচটি আসনে ৪১ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেন তিনি।