সুনামগঞ্জে বিএনপির দুজনসহ ১২ জনের মনোনয়ন বাতিল

Looks like you've blocked notifications!
সুনামগঞ্জ জেলা বিএনপির সহসভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান জয়নুল জাকেরীন (বাঁয়ে) ও সাংগঠনিক সম্পাদক তাহিরপুর উপজেলা চেয়ারম্যান কামরুজ্জামানন কামরুল। ছবি : সংগৃহীত

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জের পাঁচটি সংসদীয় আসনে বিএনপির দুই প্রার্থীসহ ১২ জনের মনোনয়ন বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা। আজ রোববার ৫২ জনের মনোনয়ন যাচাই-বাছাই শেষে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সুনামগঞ্জ-৪ আসনে জেলা বিএনপির সহসভাপতি ও সদর উপজেলা পরিষদের চারবারের টানা চেয়ারম্যান দেওয়ান জয়নুল জাকেরীন ঋণ খেলাপির কারণে এবং সুনামগঞ্জ-১ আসনে উপজেলার চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ না করায় জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক তাহিরপুর উপজেলা চেয়ারম্যান কামরুজ্জামানন কামরুলের মনোনয়ন বাতিল করা হয়েছে।

এ ছাড়া সুনামগঞ্জ-১ আসনে (তাহিরপুর- জামালগঞ্জ- ধর্মপাশা) জাসদের এ কে এম ওহীদুল ইসলাম কবির, সুনামগঞ্জ-২ আসনে (দিরাই ও শাল্লা) জাতীয় পার্টির রুহুল আমীন, সুনামগঞ্জ-৩ আসনে (দক্ষিণ সুনামগঞ্জ ও জগন্নাথপুর) বাংলাদেশ মুসলিম লীগের সৈয়দ শাহ মুবশ্বির আলী, স্বতন্ত্র আবদুল ছত্তার, রফিকুল ইসলাম খসরু ও আশরাফুক হক সুমনের মনোনয়ন বাতিল করা হয়েছে।

সুনামগঞ্জ-৪ আসনে বিএনপির দেওয়ান জয়নুল জাকেরীন ছাড়াও এনএনপির মো. দিলোয়ার হোসেন, বাংলাদেশ খেলাফত মজলিসের মোহাম্মদ আজিজুল হক ও স্বতন্ত্র মো. রাজু আহমদ এবং সুনামগঞ্জ-৫ আসনে (ছাতক ও দোয়ারাবাজার) স্বতন্ত্র রণজিৎ কুমার দের মনোনয়ন বাতিল করা হয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মুরাদ উদ্দিন হাওলাদার সন্ধ্যা পৌনে ৬টায় বলেন, ‘১২ জন প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে। নির্বাচন কমিশনে এই তথ্য পাঠানো হয়েছে।’