আরেক মামলায় বিএনপি নেতা সপু রিমান্ডে

Looks like you've blocked notifications!

জিয়ার অরফানেজ ট্রাস্ট মামলার রায়কে কেন্দ্র করে বিস্ফোরক দ্রব্য আইনের আরেক মামলায় বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপুর এক দিনের রিমান্ড দিয়েছেন আদালত।

আজ বুধবার ঢাকা মহানগর হাকিম আশেক ইমাম এ আদেশ দেন।

ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে আজ নাশকতার এক মামলায় দুইদিনের রিমান্ড শেষে সফুকে হাজির করে বিস্ফোরক আইনের আরেক মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদনসহ সাতদিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের উপপরিদর্শক( এসআই) আনোয়ার হোসেন খান। অপরদিকে আসামিপক্ষে আইনজীবীরা  রিমান্ড নাকচ চেয়ে জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক জামিনের আবেদন খারিজ করে একদিনের রিমান্ডের আদেশ দেন।

গত ১ ডিসেম্বর রাজধানীর রমনা থানা এলাকা থেকে মীর সরফত আলী সপুকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। পরির দিন নাশকতার এক মামলায় তাঁকে দুইদিনের রিমান্ডে পাঠানো হয়।

নথি থেকে জানা যায়, গত ৮ ফেব্রুয়ারি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজার রায় দেন ঢাকার ৫ম বিশেষ জজ ড. আকতারুজ্জামান।

ওই রায় ঘোষণার প্রতিবাদে মীর সরফত আলী সপুসহ ৫০-৬০ জন পল্টন মডেল থানাধীন ১৪৯/এ ডিআইটি এক্সটেনসন রোড, জনতা পত্রিকা গলির মুখে যান চলাচল বন্ধ করে দেয়। রাস্তায় বেরিকেড দিয়ে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। পুলিশের ওপর ইট, পাটকেল, ককটেল নিক্ষেপ করে।

এ ঘটনায় পুলিশ পল্টন মডেল থানায় বিস্ফোরক দ্রব্য আইনে মামলাটি দায়ের করে।