গাজীপুরে ৭ প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

Looks like you've blocked notifications!
গাজীপুর চৌরাস্তায় মুক্তিযুদ্ধের ভাস্কর্য ‘জাগ্রত চৌরঙ্গী’। ছবি : সংগৃহীত

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে গাজীপুরে গতকাল রোববার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে সাত প্রার্থী নিজেদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। এ ছাড়া দলীয় মনোনয়ন না পাওয়ায় রহিত হয়েছে আরো তিন প্রার্থীর মনোনয়নপত্র।

গাজীপুর জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর জানান, গতকাল গাজীপুর-১ আসনে জাতীয় পার্টির মো. শরীফুল ইসলাম, ওয়ার্কার্স পার্টির আবদুল মজিদ, গণফোরামের মো. রফিকুল ইসলাম, গাজীপুর-২ থেকে জাতীয় পার্টির মাহবুবুল আলম, জয়নাল আবেদীন, গাজীপুর-৩-এ জাসদের জহিরুল ইসলাম মণ্ডল বাচ্চু ও গাজীপুর-৫ আসনে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মো. আল আমিন দেওয়ান মনোনয়নপত্র প্রত্যাহার করেন।

এ ছাড়া মনোনয়ন না পাওয়ায় গাজীপুর-১ আসনে বিএনপির চৌধুরী ইশরাক আহমেদ সিদ্দিকী, গাজীপুর-২ আসনে একই দলের এম মঞ্জুরুল করিম ও গাজীপুর-৩ আসনে এস এম রফিকুল ইসলামের মনোনয়নপত্র রহিত করা হয়। সব মিলিয়ে এবারের নির্বাচনে জেলার পাঁচটি আসনে মোট ৩২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানান রিটার্নিং কর্মকর্তা।

হুমায়ূন কবীর জানান, এবারে জেলার পাঁচ আসনে মোট ৪৯ প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। যাচাই-বাছাইয়ে ১০ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়। তাঁদের মধ্যে পাঁচজন প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে আবেদন করলে তিনজনকে বৈধতা দেন ইসি।

আজ সোমবার প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে। এরপর নির্বাচনী বিধি অনুযায়ী নিজেদের প্রচার কার্যক্রম চালাবেন প্রার্থীরা।