হিরো আলমের মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ

Looks like you've blocked notifications!
হাইকোর্টে আশরাফুল আলম ওরফে হিরো আলম। ছবি : ফোকাস বাংলা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলমের মনোনয়নপত্র গ্রহণ করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এর ফলে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে তাঁর আর কোনো বাধা থাকল না।

নির্বাচন কমিশনের (ইসি) আদেশের বিরুদ্ধে হিরো আলমের করা রিটের শুনানি শেষে আজ সোমবার হাইকোর্টের বিচারপতি শেখ হাসান আরিফ ও রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

হিরো আলমের আইনজীবী হিসেবে ছিলেন অ্যাডভোকেট কাওছার আলী।

এর আগে গতকাল রোববার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এই রিট দায়ের করেন হিরো আলম।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে বগুড়া-৪ আসনে জাতীয় পার্টি থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন হিরো আলম। কিন্তু দলটির মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন তিনি। গত ২ ডিসেম্বর যাচাই-বাছাই করে হিরো আলমের মনোনয়নপত্র বাতিল করেন বগুড়া জেলার রিটার্নিং কর্মকর্তা। হিরো আলমের মনোনয়নের সমর্থনে ১০ জন ভোটারের স্বাক্ষরে গরমিল থাকার অভিযোগে তাঁর মনোনয়নপত্র বাতিল করেন তিনি। এরপর মনোনয়ন ফিরে পেতে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে ইসিতে আপিল করেন তিনি। গত ৬ ডিসেম্বর ইসি তাঁর আপিল নামঞ্জুর করে রিটার্নিং কর্মকর্তাদের সিদ্ধান্ত বহাল রাখে। পরে ইসির সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টে রিট দায়ের করেন হিরো আলম।

নির্বাচন কমিশনে আপিল নামঞ্জুর হওয়ার পর হিরো আলম সাংবাদিকদের বলেছিলেন, ‘হিরোকে জিরো বানানো এত সহজ নয়, এত সহজে মাঠ ছেড়ে যাচ্ছি না। উচ্চ আদালতে আপিল করব।’ তিনি আরো বলেছিলেন, ‘রাজারা চায় না, প্রজারা রাজা হোক।’

আজ মনোনয়নপত্র গ্রহণ করতে ইসিকে হাইকোর্টের নির্দেশ শোনার পর হিরো আলম সাংবাদিকদের বলেন, ‘হিরো হিরোই থেকে গেলাম। হিরোকে কেউ জিরো করতে পারবে না।’