ড. কামালের গাড়িবহরে হামলার তদন্ত হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

Looks like you've blocked notifications!
জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেনের গাড়িবহরে হামলার বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে বলে শনিবার সাংবাদিকদের জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। ছবি : এনটিভি

জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেনের গাড়িবহরে হামলার বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

আজ শনিবার সকালে রাজধানীতে ‘পতাকার বিজয়’ শিরোনামে আয়োজিত জাতীয় পতাকা নিয়ে এক মিছিল অনুষ্ঠানে সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রী।

মিছিলটি মানিক মিয়া এভিনিউ থেকে শুরু হয়ে কৃষিবিদ ইনস্টিটিউটে যায়। সেখানে আলোচনায় অংশ নেওয়ার আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা বলছি এটা তদন্ত করে নিই।’ একই সঙ্গে সাংবাদিকদের ওপর ড. কামাল হোসেনের দুর্ব্যবহার কাম্য নয় বলেও মন্তব্য করেন তিনি।

কামাল হোসেনের সমালোচনা করে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ‘আমি আগেই বলেছি, ড. কামাল হোসেন যে রাজাকার আল-বদরদের সব সময়ই ঘৃণা করেছেন, আবার তার পরেরদিনই সেই দলেই যোগ দিয়েছেন। সেই দলে যোগ দিয়েছেন অনেক নেতা যারা নাকি মুখে অনেক কিছুই বলতেন, তাঁরা আবার সেইখানে যোগ দিয়েছেন। কাজে এ দেশের জনগণ বুঝতে পেরেছে, এই দেশের জনগণের কাছে স্পষ্ট হয়ে গিয়েছে যে এরা কী চায়।’

এখনো দেশব্যাপী বিএনপি নেতাকর্মীদের ঢালাও গ্রেপ্তার চলছে এ ব্যাপারে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নতুন করে কোনো ওয়ারেন্ট হয়নি। যাদের গ্রেপ্তার করা হচ্ছে, তাদের বিরুদ্ধে আগে থেকেই ওয়ারেন্ট ছিল।

গতকাল শুক্রবার সকালে মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে জাতির শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন ঐক্যফ্রন্টের নেতারা। সেখান থেকে বেরিয়ে যাওয়ার সময় ঐক্যফ্রন্টের নেতাদের গাড়িবহরে হামলা হয়।

গতকালই গণফোরামের প্রশিক্ষণবিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম পথিক বলেন, ‘এ হামলায় নেতৃত্ব দেন ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ ইব্রাহীম, মিরপুরের শাহআলী থানা ছাত্রলীগের সভাপতি জাকির হোসেনসহ ছাত্রলীগের নেতাকর্মীরা।’

হামলাকারীরা ড. কামাল হোসেনের গাড়ি ছাড়াও আ স ম আবদুর রব ও আরেক নেতা জগলুল হায়দার আফ্রিকের গাড়িসহ আরো কয়েকটি গাড়ি ভাঙচুর করে বলেও দাবি করেন রফিকুল।

এর আগে বুদ্ধিজিবী স্মৃতিসৌধে সাংবাদিকদের সঙ্গে কথা বলার একপর্যায়ে জামায়াতে ইসলামী সম্পর্কিত এক প্রশ্নে ক্ষেপে যান ড. কামাল হোসেন।

সে সময় সাংবাদিকের প্রতি ক্ষিপ্ত হয়ে ড. কামাল বলেন, ‘বেহুদা কথা বলো, কত পয়সা পেয়েছ এই প্রশ্ন করতে? কার কাছ থেকে পয়সা পেয়েছ? এই জায়গায় এই রাজনৈতিক প্রশ্ন করতে…।’

‘তোমার নাম কী? জেনে রাখব তোমাকে। চিনে রাখব। পয়সা পেয়ে শহীদ মিনারকে অশ্রদ্ধা করো তোমরা? আশ্চর্য, শহীদদের কথা চিন্তা করো! চুপ করো, চুপ করো! খামোশ, আশ্চর্য!,’ বলেন কামাল হোসেন।