বিএনপির নির্বাচন পরিচালনা কমিটি গঠন

Looks like you've blocked notifications!

আগামী ৩০ ডিসেম্বরের একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে নির্বাচন পরিচালনা কমিটি করেছে বিএনপি। গতকাল সোমবার রাতে ২৫ সদস্যের এ কমিটির পূর্ণাঙ্গ তালিকা গণমাধ্যমে পাঠানো হয়।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির যেসব নেতা অংশ নিচ্ছেন না, মূলত তাঁদেরই এ নির্বাচন পরিচালনা কমিটিতে রাখা হয়েছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান করা হয়েছে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানকে। আর সদস্য সচিব করা হয়েছে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে।

কমিটিতে ভাইস চেয়ারম্যান করা হয়েছে দলের ছয়জন ভাইস চেয়ারম্যানকে। তাঁরা হলেন সেলিমা রহমান, মেজর জেনারেল (অব.) রুহুল আলম চৌধুরী, আবদুল আউয়াল মিন্টু, অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, শামসুজ্জামান দুদু ও অ্যাডভোকেট আহমদ আজম খান।

নির্বাচন পরিচালনা কমিটির সদস্যরা হলেন—বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মেজর (অব.) কামরুল ইসলাম, এ এস এম আবদুল হালিম, অধ্যাপক তাজমেরী এস ইসলাম, অধ্যাপক শাহিদা রফিক, আতাউর রহমান ঢালী, অধ্যাপক সুকোমল বড়ুয়া, বিজন কান্তি সরকার, এস এম ফজলুল হক, অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল এম এ লতিফ খান, অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, দলের যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক খালেদ মুস্তাহিদুর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য অধ্যাপক আ ফ ম ইউসুফ হায়দার, বিএনপির আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, শিক্ষাবিষয়ক সম্পাদক অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম, সাবেক সাংসদ নূরুল ইসলাম মনি ও তেজগাঁও কলেজের সাবেক অধ্যক্ষ মাজহার হোসেন।