নির্বাচন প্রশ্ন‌বিদ্ধ করা যা‌বে না : কবিতা খানম

Looks like you've blocked notifications!
ব‌রিশাল জেলা প্রশাসন কার্যাল‌য়ে মত‌বি‌নিময় সভায় নির্বাচন কমিশানর কবিতা খানম। ছবি : এনটিভি

নির্বাচন ক‌মিশনার (ইসি) ক‌বিতা খানম ব‌লে‌ছেন, নির্বাচ‌নের উৎসব যা‌তে শঙ্কায় প‌রিণত না হয় সে‌দি‌কে খেয়াল রাখ‌তে হ‌বে। নির্বাচন প্রশ্ন‌বিদ্ধ করা যা‌বে না। আমাদের নি‌র্দেশনা যাতে বক্তব্যর ম‌ধ্যে সীমাবদ্ধ না থা‌কে। এ ছাড়া বৈষম্যমূলক আচরণ করা যাবে না।

বুধবার সন্ধ্যায় ব‌রিশাল জেলা প্রশাসন কার্যাল‌য়ে আয়ো‌জিত একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপল‌ক্ষে ব‌রিশাল বিভাগীয় সদ‌রে মাঠপর্যা‌য়ে কর্মকর্তা‌দের সঙ্গে এক মত‌বি‌নিময় সভায় এসব কথা ব‌লেন কবিতা খানম।

এ সময় ‌নির্বাচ‌নের দা‌য়িত্ব থাকা কর্মকর্তা‌দের উদ্দেশে কবিতা খানম ব‌লেন, ভোটার‌দের নিরাপত্তা নি‌শ্চিত কর‌তে হ‌বে। কেননা তারা ৩০ ডি‌সেম্বরের দি‌কে তা‌কি‌য়ে আছে। আইনের অবৈধ ব্যবহার থে‌কে বিরত থাক‌তে হ‌বে। মানুষ যা‌তে সুষ্ঠুভাবে ভোট দি‌তে পা‌রে সেই  বিষয়‌টিও নি‌শ্চিত করার করার আহ্বান জানান তি‌নি।

ভোটার ও ভোটকে‌ন্দ্রের নিরাপত্তা বিধা‌নে সবাইকে সচেষ্ট থাক‌তে ব‌লেন নির্বাচন কমিশনার কবিতা খানম। এজন্য তি‌নি সব বা‌হিনীকে ঐক্যবদ্ধ হ‌য়ে কাজ করার আহ্বান জানান। এতে কিছুর পরও নির্দেশনার কোনো ব্যত্যয় হ‌লে তা ক্ষমা করা হ‌বে না ব‌লে হুঁশিয়ারি দেন তি‌নি।

মত‌বি‌নিময় সভায় উপ‌স্থিত ছি‌লেন সপ্তম পদাতিক ডি‌ভিশ‌নের জিও‌সি ব্রি‌গে‌ডিয়ার জেনা‌রেল সাজ্জাদ হো‌সেন, ব‌রিশা‌লের বিভাগীয় ক‌মিশনার রামচন্দ্র দাস, ব‌রিশাল রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) শ‌ফিকুল ইসলাম ও বরিশাল মহানগর পুলিশ ক‌মিশনার মোশারফ হো‌সেন।

এ ছাড়া সভায় ব‌রিশাল বিভা‌গের ছয় জেলার জেলা প্রশাসক, পু‌লিশ সুপার, উপ‌জেলা নির্বা‌হী কর্মকর্তা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, সেনা, বি‌জি‌বি, ডি‌জিএফআই, এনএসআই, নির্বাচন কর্মকর্তা,  কোস্টগার্ড ও নির্বাচন কর্মকর্তারা উপ‌স্থিত ছি‌লেন।