কুমিল্লার দুই ওসির প্রত্যাহার চেয়ে সিইসিকে বিএনপির চিঠি

Looks like you've blocked notifications!

নির্বাচনে পক্ষপাতিত্বের অভিযোগে কুমিল্লা-৩ আসনের মুরাদনগর ও বাঙ্গরা থানার দুই ভারপ্রাপ্ত কর্মকর্তার প্রত্যাহার দাবি করেছে বিএনপি। আজ সোমবার প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বরাবর এ-সংক্রান্ত একটি চিঠি পাঠিয়েছে দলটি।

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত চিঠিটি ইসিতে পৌঁছে দেন এই আসনের ধানের শীষের প্রার্থী কে এম মুজিবুল হকের কর্মীরা।

লিখিত অভিযোগে মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, মুরাদনগর থানার ওসি এ কে এম মঞ্জুরুল আলম ও বাঙ্গরা থানার ওসি মিজানুর রহমানের আশ্রয়-প্রশ্রয়ে বিএনপির প্রার্থী কে এম মুজিবুল হকের কর্মী, সমর্থক ও ভোটারদের ওপর হামলা করা হচ্ছে। এ ছাড়া হয়রানি ও ভয়ভীতি দেখানো হচ্ছে। এতে প্রার্থী, নেতাকর্মী ও সমর্থকরা গণসংযোগ ও প্রচার-প্রচারণা করতে পারছেন না।

মুরাদনগর ও বাঙ্গরা থানার দুই ওসি ধানের শীষের প্রচারণায় বাধা দিচ্ছেন বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল।

চিঠিতে ফখরুল আরো জানান, ওই দুই ওসি বিএনপির নেতাকর্মী, সমর্থক ও ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে গ্রেপ্তার হয়রানির হুমকি দিয়ে এলাকা ছাড়তে বলছেন। একদিকে সন্ত্রাসীদের হামলা, অন্যদিকে পুলিশ প্রশাসনের অন্যায়ভাবে গ্রেপ্তার ও হয়রানির কারণে বিএনপির নেতাকর্মীরা গণসংযোগ ও প্রচারণা করতে পারছেন না বলে দাবি করেছেন ফখরুল।

অভিযোগে ফখরুল বলেন, ‘এমন পরিস্থিতিতে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে মুরাদনগর ও বাঙ্গরা থানার দুই ওসিকে জরুরি ভিত্তিতে প্রত্যাহারে বিশেষভাবে অনুরোধ করছি।’

কুমিল্লা-৩ আসনে মুজিবুল হকের প্রতিদ্বন্দ্বী নৌকার প্রার্থী বর্তমান সাংসদ ইউসুফ আবদুল্লাহ হারুন।