সেনা কর্মকর্তা পরিচয় দিয়ে প্রতারণা, আইএসপিআরের সতর্কবার্তা

Looks like you've blocked notifications!
রাজধানীর এফডিসির সামনে বুধবার বিকেলে সেনাবাহিনীর টহল। ছবি : ফোকাস বাংলা

সেনা কর্মকর্তা পরিচয় দিয়ে জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থীদের কাছে আর্থিক সুবিধা চাওয়া প্রতারক চক্রের বিষয়ে সতর্কবার্তা দিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

আজ বুধবার আইএসপিআর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনী গত ২৪ ডিসেম্বর  থেকে বিভিন্ন এলাকায় মোতায়েন রয়েছে। সেনাবাহিনীর সুনাম ও গ্রহণযোগ্যতাকে পুঁজি করে কতিপয় অসাধু ও স্বার্থন্বেষী ব্যক্তি বর্তমানে নিজেদের সেনাবাহিনীর অফিসার পরিচয় দিয়ে তাদের ব্যক্তিগত স্বার্থ উদ্ধারে মাঠে নেমেছে।

সম্প্রতি এ ধরনের কিছু অসাধু ব্যক্তি নিজেদের সেনাবাহিনীর লেফটেন্যান্ট কর্নেল/তদূর্ধ্ব পদবির অফিসার পরিচয় দিয়ে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের ফোন করে তাদের বিভিন্ন সুযোগ সুবিধা প্রদানের বিনিময়ে অর্থের চাহিদা করছে। এরই মধ্যে আইনশৃঙ্খলাবাহিনী এ রকম কতিপয় ভুয়া সেনাবাহিনীর অফিসার পরিচয়দানকারী ব্যক্তিকে গ্রেপ্তারও করেছে। ভবিষ্যতেও এসব অসাধু ও স্বার্থান্বেষী ব্যক্তি কর্তৃক এ ধরনের অনৈতিক কার্যকলাপ চালানোর সম্ভাবনা রয়েছে।

এ পরিপ্রেক্ষিতে সংশ্লিষ্ট সবাইকে এ ব্যাপারে যথাযথ সতর্কতা অবলম্বন ও তাৎক্ষণিকভাবে বিষয়টি আইনশৃঙ্খলাবাহিনীকে জানাতে অনুরোধ করেছে আইএসপিআর।